সকল মেনু

রড ওজন করতে মান্ধাত্বা আমলের স্কেল ব্যবহার;প্রতারিত হচ্ছে ক্রেতারা

 স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর শহরে রড, সিমেন্ট ও চুনসহ বিভিন্ন নির্মাণ সামগ্রীর দোকানদাররা ওজনে ডিজিটাল স্কেল ব্যবহার না করে ব্যবহার করছেন মান্ধাত্বা আমলের চায়না স্কেল। যা ক্রেতারা সহজে ওজন বুঝতে পারে না। তাই ক্রেতাদের মধ্যে থেকে ওজনের হেরফের হওয়ার অভিযোগ উঠেছে। তাদের দাবি সহজ বোধগম্য ও দৃশ্যমান ডিজিটাল স্কেল ব্যবহার করলে তারা সঠিক ওজন বুঝতে পারবে। এই নিয়ে মাঝে মধ্যেই দোকানদার ও খদ্দের মধ্যে বাকবিতন্ডার খবর পাওয়া গেছে।

সোমবার শহরের মুন্সিপাড়াস্থ মেসার্স দাউদ কর্পোরেশন থেকে রড ক্রয় করেন লাইক নিউজ ২৪ ডট কম এর সম্পাদক আনোয়ার জাহিদ লিমন। রডের ওজন হয় ১৭ কেজি ৯০০ গ্রাম। ওজনে তার সন্দেহ হলে তিনি সে রডকে অন্য স্থানে ওজন করেন। এতে তিনি প্রায় ২৫০ গ্রাম কম ওজন দেখতে পান। অন্যদিকে রডটি ভ্যানে উঠিয়ে দিতে ৩ টাকা লেবার কস্ট মেমোতে লিখে দেন। লেবাররা পুনরায় তার কাছে টাকা দাবি করেন ও বলেন মালিকের হাতে টাকা গেলে আমরা পাই না। তাই আপনাকে দিতে হবে। উক্ত অনিয়ম প্রায় সবখানেই চলছে।

রড সিমেন্ট এর দোকানগুলিতে অবিলম্বে জটিল এনালগ সিস্টেম পাল্টিয়ে ডিজিটাল স্কেলে ব্যবহার নিশ্চিত করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন  ভূক্তভোগী খরিদ্দাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top