সকল মেনু

‘নাশকতা বন্ধে যা করা প্রয়োজন সরকার তাই করবে’

pmনিজস্ব প্রতিবদেক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি জামায়াতের ডাকা অবরোধ হরতালের কার্যকারিতা নেই। এই কর্মসূচি দিয়ে শুধু মানুষ মারা হচ্ছে। এই পরিস্থিতি বেশিদিন থাকবে না মন্তব্য করে তিনি আরও বলেন, নাশকতা বন্ধে যা করা প্রয়োজন সরকার তাই করবে।

রোববার সকালে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় পরিদর্শনে এসে তিনি একথা বলেন। এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের উন্নয়ন ব্যাহত করার অধিকার কারো নেই।

চলতি মেয়াদে দ্বিতীয় বারের মত ডাক, টেলি যোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগারগাঁওয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ বিসিসি ভবনে ইমেজ থেকে বাংলা লেখা কনভার্ট করার নতুন একটি সফটওয়্যার এর উদ্বোধন করেন।

এসময় প্রধানমন্ত্রী উন্নয়ন কর্মকাণ্ডে প্রযুক্তিকে সংযুক্ত করার তাগিদ দেন। বলেন, হরতাল দিয়ে অনাকাঙ্ক্ষিত ভাবে বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করছে বিএনপি-জামায়াত।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের প্রত্যেকটা ক্ষেত্রে যথেষ্ট অগ্রগতি লাভ করছি। দুর্ভাগ্য যে মাঝখানে কিছু সমস্যা আমাদের হচ্ছে। জ্বালাও-পোড়াও করে মানুষ খুন করা হচ্ছে এসব কারণে হয়তো কিছুটা সময় সমস্যা হচ্ছে। তবে আমরা আশা করি, এ সমস্যা বেশি দিন থাকবে না। আমরা এ সমস্যা থেকে উত্তরণ ঘটাতে পারবো।’

শেখ হাসিনা বলেন, কোনো কারণ ছাড়াই হরতাল অবরোধের নামে মানুষ মারা হচ্ছে। দেশবাসীকে তা রুখে দাঁড়ানোর আহবান জানান তিনি।

তিনি বলেন ‘প্রতিদিন হরতাল ডেকে আন্দোলনের নামে মানুষ খুন করা হচ্ছে। কিন্তু সেগুলোর কোনো কার্যকারিতা নেই। শুধু কতোগুলো মানুষকে হত্যা করা হচ্ছে। কিন্তু কেন এগুলো করা হচ্ছে আমি তা জানি না। এগুলো বন্ধ করার জন্য যা যা করার দরকার আমরা সেগুলো করে যাচ্ছি। কারণ দেশ যখন এগিয়ে যাচ্ছে দেশকে বাধা দেয়ার অধিকার কারো নেই।’

তথ্য প্রযুক্তি খাতে বাংলাদেশের যে সম্ভাবনা তা কাজে লাগানোর আহবান জানান প্রধানমন্ত্রী। আর বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট বঙ্গবন্ধু ১ এবং কালিয়াকৈরে হাই-টেক পার্ক স্থাপনের কাজ দ্রুত শেষ করতে এ সময় সংশ্লিষ্টদের তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top