সকল মেনু

আরব আমিরাতকে হারিয়ে কোয়ার্টারে ও. ইন্ডিজ

wi-14474ক্রিড়া প্রতিবদেক : পুল ‘বি’ থেকে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। নেপিয়ারে গুরুত্বপূর্ণ ম্যাচে ক্যারিবিয়রা ৬ উইকেটে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাতকে।

টস হেরে, ক্যারিবিয় বোলিং তোপে ১৭৫ রানে গুটিয়ে যায় ইউএই। জবাবে, ৪ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবিয়রা। ৬ ম্যাচ শেষে ক্যারিবিয়দের সংগ্রহ ৬ পয়েন্ট। কিন্তু রান নেট রান রেটে পাকিস্তান ও আয়ারল্যান্ডের চেয়ে অনেক এগিয়ে রয়েছে সাবেক চ্যাম্পিয়নরা।

টস হেরে, সংযুক্ত আরব আমিরাতের ব্যাটিংয়ের শুরুটা ছিলো দুস্বপ্নের মত। ক্যারিবিয় পেস আগ্রাসনে এলোমেলো হতে থাকে মধ্যপ্রাচের দেশটির ব্যাটিং বিভাগ। স্কোর বোর্ডে ২৬ রান যোগ করতেই সাজ ঘরের পথ ধরেন টপ ওয়ার্ডার ৫ ব্যাটসম্যান। বিপর্যস্ত ইউএই সামনে তখন শঙ্কা জেগেছিলো বিশ্বকাপের সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ডটি নতুন করে গড়ার। কিন্তু, ধ্বংস্তুপের মধ্য দিয়ে মধ্যপ্রাচের দেশটিকে টেনে তোলেন আমজাদ জাভেদ ও নাসির আজিজ জুটি।

৭ম উইকেট জুটিতে দু’জনে গড়েন ১০৭ রানে জুটি। ক্যারিয়ার সেরা রান তুলে আমজাদ জাভেদ ৫৬ ও নাসির ফেরেন ৬০ রানে। শেষের দিকে মোহাম্মদ নাভিদের ১৪ রানের সুবাদে ১৭৫ রানের সংগ্রহ পায় ইউএই।

জবাবে, দ্রুত গতিতে রান তোলার চেষ্টায় আগ্রাসী হয় ক্যারিবিয়রা। ফলে উইকেটের পতনও ঘটে দ্রুত। তবে, গেইলের বদলে খেলতে নামা চার্লসের ৫৫ ও কার্টারের অপরাজিত ৫০ রানের সুবাদে জয় নিশ্চিত হয় ক্যারিবিয়দের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top