সকল মেনু

হাজীগঞ্জের দু ভাই অপহরণের শিকার

 নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: রধর করে মাকে কান্নার আওয়াজ শুনিয়ে মায়ের কাছে চাওয়া হচ্ছে মোটা অংকের মুক্তিপণ। এ ঘটনায় ভুক্তভোগীরা ইতিমধ্যে থানায় প্রথমে  ডায়েরি ও পরে মামলা দায়ের করেছে। বর্তমানে ভুক্তভোগীদের পরিবার অজানা আশঙ্কায় দিন কাটাচ্ছে এই ভেবে যে, তাদের সন্তানদের ভাগ্যে কী ঘটছে বা ঘটতে চলেছে। অপহরণের শিকার দুজন হলেন হাজীগঞ্জ উপজেলার ৭নং বড়কুল ইউনিয়নের জাকনি পাটোয়ারী বাড়ির মৃত লুৎফর রহমানের ছেলে মিজানুর রহমান (২৭) ওরফে জসিম ও একই বাড়ির ফারুক হোসেন পাটোয়ারীর ছেলে আল-আমিন (১৯)। এরা পরস্পর চাচাতো-জেঠাতো ভাই। সরজমিনে পাটোয়ারী বাড়িতে গেলে অপহৃত মিজানুর রহমানের মা রওশনারা বেগমের বক্তব্য ও থানায় দায়ের করা মামলার সূত্রে জানা যায়, কাউকে কিছু না বলে ২ ফেব্রুয়ারি  এক কাপড়ে বাড়ি থেকে বের হয়ে যায় মিজানুর রহমান। একইভাবে একই দিন বাড়ি থেকে নিখোঁজ হন ফারুক হোসেন পাটোয়ারীর ছেলে অনার্সে ভর্তিচ্ছু আল-আমিন। এ দুজন একই দিন বাড়ি থেকে নিখোঁজ হওয়ার পরে আর তাদের খোঁজ নেই। রওশনারা জানান, দীর্ঘ প্রায় ১ মাস ধরে ছেলেকে বিভিন্ন স্থানে অনেক খুঁজেছি, কোথাও পাইনি। এরই মধ্যে চলিত মার্চ মাসের ৩ তারিখে আমার মোবাইলে +০০৬০১৬৪৮২২৯৮৫ নাম্বার থেকে একটি ফোন আসে। ওই ফোনে অপর প্রান্ত থেকে মিজান ও আল আমিনকে মারধর করে কান্নার আওয়াজ আমাকে শুনানো হয়। ওই নাম্বর থেকে বলা হয়, এ দু ছেলেকে ছাড়িয়ে নিতে হলে তিন লাখ টাকা করে দিতে হবে। এ ফোনের ১ দিন পরেই নিখোঁজদের চাচা আবু তাহেরের মুঠোফোনে আবার ফোন করে একইভাবে টাকা চাওয়া হয়। পরে অন্যরা ওই ফোন নম্বরটি মিলিয়ে দেখেন এটি মালয়েশিয়ার একটি ফোন নাম্বার। এ থেকেই এ পরিবার ধারণা করছে তাদের সন্তানরা মালয়েশিয়ায় অপহরণের শিকার হয়েছে।
এরই মধ্যে একদিকে টাকা দেয়ার কথাবার্তা চলে অন্যদিকে ৭ মার্চ নিখোঁজদের চাচা আবুল বাসার পাটোয়ারী নিখোঁজ ডায়েরি করেন হাজীগঞ্জ থানায়। জিডির সূত্র ধরে পুলিশ বেশ কটি বিষয় নিশ্চিত হয়ে ১০ মার্চ জিডিকে মামলা হিসেবে নেয়। অপহরণকারীদের বিষয়টি নিশ্চিত হবার পরেই পুলিশ ইতিমধ্যে মামলার অনেকখানি এগিয়েছে বলে জানায়। নিখোঁজ দুজনের চাচাতো ভাই আজমীর পাটোয়ারী বলেন, প্রথমে তারা টাকা নেয়ার জন্য একটি বিকাশ নাম্বার দেয়। আমরা বিকাশ নাম্বারে টাকা দিতে অস্বীকৃতি জানালে পটিয়া ইসলামী ব্যাংক শাখার ৩৩২৬৬ একাউন্ট নাম্বারটি দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top