সকল মেনু

এফবিআই’র ল্যাবে আলামত পরীক্ষার অনুমতি

 কোর্ট রিপোর্টার,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: লেখক ও ব্লগার অভিজিৎ হত্যাকাণ্ডের আলামত পরীক্ষার জন্য ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) ল্যাবে পাঠানোর অনুমতি দিয়েছেন ঢাকার সিএমএম আদালত। মঙ্গলবার ডিবি পুলিশের রমনা জোনের পরিদর্শক মো. ফজলুর রহমানের আবেদনক্রমে ঢাকার সিএমএম বিকাশ কুমার সাহা ওই অনুমতি দেন।
আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, এ মামলায় পুলিশের জব্দকৃত উল্লেখিত আলামতগুলো পরীক্ষা করে তদন্ত কাজে সহায়তা করতে এফবিআই আগ্রহ প্রকাশ করছে। পরীক্ষার অনুমতি পাওয়া আলামতগুলোর মধ্যে রয়েছে- ২টি রক্তমাখা লোহার চাপাতি যার মধ্যে একটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি ও প্রস্থ আড়াই ইঞ্চি এবং অপরটির দৈর্ঘ্য সাড়ে ১৪ ইঞ্চি ও প্রস্থ আড়াই ইঞ্চি, একটি কালো রঙের স্কুল ব্যাগ, ২টি থ্রি কোয়ার্টার প্যান্ট যার একটি কালো রঙের এবং অপরটি ঘিয়ে রঙের, একটি পুরনো ছেড়া পত্রিকার ২টি পাতা, জড়ঃবী সবফরপধ ঃৎরঃঃধঁ এবৎসধহু লেখা সম্বলিত অস্পষ্ট লেবেলযুক্ত ১টি ইনজেকশন ও ২টি সিরিঞ্জ, ১টি স্যাভলন ক্রিম, ৪টি রেনিটিডিন আর ট্যাবলেট, ১টি ভায়োডিন এন্টিসেফটিক সল্যুউশন, ৬টি ফিলমেট ট্যাবলেট, ১টি গজতুলা, ৪টি নাপা ট্যাবলেট, ১টি কালো ফ্রেমযুক্ত সাদা গ্লাসের চশমা, ১টি ম্যাটাডোর হাইস্কুল বলপেন যার বডি লাল বর্ণের এবং ক্যাপ সাদা, কটনবারে রাখা ভিকটিম অভিজিত রায়ের নখের নমুনা, ১টি কালো রঙের লম্বা চুল এবং ২টি কালো রঙের ছোট চুল। উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি রাতে অমর একুশে বইমেলা থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় খুন হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা, লেখক ও প্রকৌশলী অভিজিৎ রায়। সঙ্গে তার স্ত্রীও গুরুতর জখম হন। পরে তাকে কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে ফিরিয়ে নেয়া হয়

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top