সকল মেনু

টাইগারদের সাফল্যে রাজধানীতে বিজয় মিছিল

al-bijoy-michiনিজস্ব প্রতিবদেক : বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রথমবারের মত কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিজয় মিছিল বের করেছে রাজনৈতিক-সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ সময় বাংলাদেশ দল আগামী ম্যাচগুলোতেও জয় ছিনিয়ে আনবে বলে প্রত্যাশা তাদের।

ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে অবিস্মরণীয় জয়ের পর দেশজুড়ে যে উচ্ছাসের জোয়ার সেই জোয়ারে এখনও ভাসছে বাংলাদেশ। তারই খণ্ড চিত্র দেখা গেলো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। বিজয় উদযাপনে ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রায় শামিল হলো হাজারো শিক্ষার্থী।

মধুর ক্যান্টিন থেকে বের হওয়া শোভাযাত্রায় ছিল রং আর বাদ্যের সমারোহ। বাংলাদেশের ছেলেরা আগামী ম্যাচগুলোতে ছিনিয়ে আনবে জয়ের মালা এমন প্রত্যাশা সবার। তাদের দৃষ্টি কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরিয়ে বিশ্বকাপ ফাইনালের দিকে।

কয়েকজন সমর্থক বলেন, ‘আমাদের টাইগাররা তাদের সামর্থ্য বিশ্বকে দেখিয়ে দিয়েছে।’

ইংল্যান্ডের সঙ্গে জয়ের পর বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে পাকিস্তানি ক্রিকেটারের যে কটূক্তি, তার কড়া প্রতিক্রিয়া শিক্ষার্থীদের মাঝে।

সমর্থকরা বলেন, ‘১৯৭১- এ পাওয়া লজ্জা তারা এখনও ভুলতে পারেনি, তাই তাদের এমন মন্তব্য।’

বাংলাদেশের জয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউ এ বিজয় মিছিল বের করে মহানগর আওয়ামী লীগ আর আওয়ামী লীগের সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলো।

মিছিলে অংশ নেয়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘আমাদের সবার পক্ষ থেকে কৃতি খেলোয়াড়দের অভিনন্দন জানাচ্ছি।’

এছাড়া বিজয় উল্লাস উদযাপনে জাতীয় প্রেস ক্লাব থেকে স্বেচ্ছাসেবক লীগ এবং ফার্মগেট থেকে যুবলীগ বের করে আনন্দ মিছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top