সকল মেনু

বসন্ত উৎযাপনে ফ্লোরিডায় চলছে ফুল উৎসব

flower-fesবেনোদন ডেস্ক : বসন্ত মানেই উৎসব, তাই তো চারিদিকে এত উৎসবের ছড়াছড়ি। ফ্লোরিডার ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ডের থিম পার্ক এপকোটে চলছে ফুল উৎসব। কার্টুনের বিভিন্ন চরিত্র, গাড়ি, বাড়ি সহ নানা জিনিস তৈরি করা হয়েছে গাছ কেটে। আর তা উপভোগে এপকোটে ভীর জমিয়েছেন দর্শনার্থীরা।

পার্কে ঢুকতেই চোখে পড়বে বিশাল দুই’টি সবুজ মিকি আর মিনি মাউসের ভাস্কর্য। গাছ ছাটাই করে তৈরি করা এই মিকি মিনি হাসি মুখে সবাইকে স্বাগতম জানাচ্ছে ফ্লোরিডায় ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ডের এপকোট পার্কে, আন্তর্জাতিক ফুল ও বাগান উৎসব ২০১৫ তে।

উৎসবে গাছ ছাটাই করে ফুটিয়ে তোলা হয়েছে ডিজনি পিকচার্সের সিনেমা ফ্রোজেনের নানা চরিত্রও। একইভাবে তৈরি করা হয়েছে গাড়ি,বাড়ি সবই।

নিপুণভাবে গাছ কেটে তৈরি করা এই ভাস্কর্যটি দেখে মনে হচ্ছে যেন সতিক্যারের স্নো হোয়াইট রূপকথা থেকে উঠে এসেছে।

পুরো পার্ক ঘুরলে দেখা যাবে জনপ্রিয় কার্টুন ডোনাল্ড ডাকও। সবুজ গাছের ভাস্কর্য দু’টি দেখতে তার সামনে ভীড় করেছে ছোট বড় সবাই।

১৯৯৩ সাল থেকে ডিজনির থিম পার্ক এপকোটে আয়োজন করা হচ্ছে এই উৎসবের। এবারের উৎসব শুরু হয়েছে গেল ৪ মার্চ যা চলবে মে মাসের ১৭ তারিখ পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top