সকল মেনু

হরতাল শিথিল, তবুও আজ পরীক্ষা হচ্ছে না

48225নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে বাংলাদেশের জয় উদ্‌যাপনের জন্য বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট তাদের ডাকা আজ মঙ্গলবারের হরতাল শিথিল করলেও এদিনের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিতই থাকছে।
সোমবার রাতে বিএনপি এক বিবৃতিতে তাদের মঙ্গলবারের পূর্বঘোষিত হরতাল শিথিল করে।
 এ অবস্থায় মঙ্গলবারের এসএসসি পরীক্ষা হবে কি না, এ বিষয়ে যোগাযোগ করা হলে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী  বলেন, ‘আগের ঘোষণা অনুযায়ী মঙ্গলবারের পরীক্ষা স্থগিতই থাকবে। পরীক্ষার তারিখ পরে জানানো হবে।’
মঙ্গলবার আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসিতে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে পদার্থ বিজ্ঞানের (তত্ত্বীয়) পরীক্ষা নির্ধারিত ছিল। বিএনপি জোট অবরোধের মধ্যে হরতাল দেওয়ায় গত ৭ মার্চ এ দিনের পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।
সোমবার জোটের পক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, ‘প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশ দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হওয়ায় মঙ্গলবার ২০ দলের পক্ষে সারা দেশে এই বিজয় উদ্‌যাপনে মিছিল হবে।
এ উপলক্ষে মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল শিথিল করা হয়েছে। তবে অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top