সকল মেনু

অভিজিৎ হত্যাকাণ্ড: ফেসবুক আইডি ধরে অপরাধী শনাক্তের চেষ্টা

db-farabiনিজস্ব প্রতিবেদক : অভিজিৎ রায় হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান সন্দেহভ্জন হিসেবে গ্রেফতার ফারাবীর কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী ফেসবুক আইডি ধরে আরো কয়েকজনকে শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। এরা সবাই ফারাবীর ফেসবুক অনুসারী। এছাড়া হত্যাকাণ্ডের সময় ঘটনাস্থলে থাকা বেশকটি মোবাইল ফোন নম্বর ধরেও কাজ করছেন তারা।

২৬ ফেব্রুয়ারি বইমেলা থেকে ফেরার পথে যখন ঘাতকদের হাতে আক্রান্ত হন লেখক ব্লগার অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ তখন আশপাশে উপস্থিত ছিলেন অসংখ্য মানুষ। কিন্তু সেসময় পাশে থাকা কর্তব্যরত পুলিশসহ কেউই এগিয়ে না গেলেও জীবনের মায়া তুচ্ছ করে এগিয়ে গিয়েছিলেন এক ফটো সাংবাদিক।

তিনি জানান, ঘটনার সময় পাশের একটি চা দোকানে বসেছিলেন তিনি। এসময় চিৎকার চেঁচামেচি শুনে এগিয়ে যান। তারপর সিএনজি অটো রিকশায় করে অভিজিৎ ও তার স্ত্রীকে নিয়ে যান হাসপাতালে।

এ সম্পর্কে ওই ফটো সাংবাদিক বলেন, ‘আমি পাশের চায়ের দোকানে ছিলাম। হঠাৎ চিৎকার শুনে এগিয়ে যাই। এ সময় অভির স্ত্রী তার রক্তমাখা দেহ জড়িয়ে কান্নাকাটি করে সাহায্যের জন্য ডাকে। তবে কেউই তার সাহায্যে এগিয়ে যাচ্ছে না। এ অবস্থা আমি একটি সিএনজি নিয়ে তাকে হাসপাতালে নিয়ে যাই।’

এদিকে, গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার বলেন, গ্রেপ্তার ফারাবীকে জিজ্ঞাসাবাদে তার বেশ কয়েকজন অনুসারীর নাম তারা পেয়েছেন। এখন তাদেরকে শনাক্তের চেষ্টা চলছে। এছাড়া আদালতের অনুমতি পেলে মামলার আলামত পরীক্ষার জন্য এফবিআইয়ের ল্যাবে পাঠানো হবে বলেও জানান তিনি।

গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘ফেসবুকের আইডি ধরে শনাক্তের চেষ্টা করছি। এক্ষেত্রে আমরা এফবিআইয়ের সহযোগিতা চেয়েছি।’

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আরো বলেন, মামলার তদন্ত প্রক্রিয়া যেভাবে এগুচ্ছে তাতে এফবিআই কর্মকর্তারাও সন্তোষ প্রকাশ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top