সকল মেনু

রোববার, মঙ্গলবারের এসএসসি পরীক্ষা স্থগিত

48147নিজস্ব প্রতিবেদক :  আগামী ৮ মার্চ (রোববার) এবং ১০ মার্চের (মঙ্গলবার) এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষা দুটির পরিবর্তিত তারিখ পরে জানানো হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী নিশ্চিত করেছেন। তিনি জানান, মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার এসএসসি পরীক্ষার্থীদের হিসাববিজ্ঞান পরীক্ষা ছিল। আর দাখিল পরীক্ষার্থীদের ছিল রসায়ন (তত্ত্বীয়) পরীক্ষা। ১০ মার্চ মঙ্গলবার এসএসসি  পরীক্ষার্থীদের শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল। দাখিলে ছিল পদার্থবিজ্ঞানের (তত্ত্বীয়) পরীক্ষা ।

এর আগে হরতালের কারণে ৪ মার্চের পরীক্ষাও স্থগিত করা হয়। এ পরীক্ষার নতুন তারিখও এখনো  ঘোষণা করা হয়নি।

এদিকে বেলা সোয়া ৩টার দিকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এক বিবৃতিতে ফের ৭২ ঘণ্টার হরতালের কর্মসূচি ঘোষণা করা হয়।

বিবৃতিতে জানানো হয়, আগামীকাল রোববার সকাল ৬টা থেকে আগামী বুধবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী হরতাল পালন করবে ২০ দল। এ ছাড়া আগামী ৯ মার্চ সোমবার সারা দেশের সব জেলা, উপজেলা, পৌরসভা ও থানা পর্যায়ে এবং দেশের সব মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে গণমিছিলের কর্মসূচি দেওয়া হয়েছে।

সারা দেশে গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এবারের এসএসসি পরীক্ষা ও সমমানের পরীক্ষায় প্রায় ১৫ লাখ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। পরীক্ষা ২ ফেব্রুয়ারি শুরু হওয়ার কথা থাকলেও হরতালের কারণে তা পিছিয়ে দেওয়া হয়। এরপর হরতাল আর অবরোধের কারণে দফায় দফায় পরীক্ষা পেছানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top