সকল মেনু

বিএনপি নেতাদের বাড়িতে সিরিয়াল বোমা হামলা

 যশোর প্রতিনিধি: বৃহস্পতিবার মধ্যরাতে যশোর শহর মুহুমুহু বোমা বিস্ফোরিত হয়েছে। অন্তত চারটি স্থানে ত্রিশটির অধিক বিস্ফোরিত বোমার বিকট শব্দে শহর প্রকম্পিত হয়ে ওঠে। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের বাড়িসহ বিএনপি নেতৃবৃন্দের বাড়িতে এই বোমা বিস্ফোরিত হয়েছে । সববেমা বিস্ফোরণের ঘটনা ঘটে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার পরপরই।। পুলিশ বোমা বিস্ফোরনের কথা স্বীকার করেছে। প্রথম বোমা বিস্ফোরিত হয় জেলা বিএনপির প্রয়াত সভাপতি চৌধুরী শহিদুল ইসলাম নয়নের বড় ছেলে রফিকুল ইসলাম চৌধুরী বিপ্লবের বাড়ি থেকে। ওই এলাকা শহরের চৌরাস্তা এলাকার ওয়ান ব্যাংকের সামনের নৈশ প্রহরী জুলকদ হোসেন জানান, একই এলাকার কোতয়ালি থানার সামনে থেকে নয়টি মোটর সাইকেলে তিনজন করে বিপ্লবের বাড়ি এলাকার দিকে যাওয়ার পর দশটির বেশি বোমার শব্দ পান তারা। মোটরসাইকেল আরোহী সকলের পিছনে আগ্নেয়াস্ত্র ছিল।এরপরপরই বোমার শব্দ পাওয়া যায় শহরের ঘোপ সেন্ট্রাল রোড এলাকা থেকে। ওই এলাকার বাসিন্দা নিলু মজুমদার নৈশ প্রহরীর বরাত দিয়ে জানান, দশটির অধিক মোটরসাইকেলে প্রতিটিতে তিনজন করে আরোহী ঘোপের রাজুর মোড়ের বিভিন্ন স্থানে অন্ধকার স্থানে অবস্থান নেয়। এরপর তাদের কয়েকজন পাশের সিটি হসপিটাল থেকে পানি পান করে। তাদের মধ্যে কয়েকজন পায়ে হেটে পাশের বাইলেন দিয়ে তরিকুল ইসলামের বাড়ির দিকে যায়। এরপর সেখানে বিষ্ফোরণের শব্দ পাওয়া যায়। ওই ব্যক্তিদের হাতে সাদা রঙের কৌটা ছিল। তরিকুল ইসলামের স্ত্রী ও দৈনিক লোক সমাজ পত্রিকার সম্পাদক নার্গিস বেগম জানান, তাদের বাড়িতে পাঁচটি বোমার বিষ্ফোরণ ঘটানো হয়েছে। এতে বাড়ির দুইতলা ও নিচতলা জুড়ে বিষ্ফোরিত বোমার অংশ ও স্পিলিন্টার ছড়িয়ে পড়েছে। দুইতলা জানালার কাচ ভেঙে গেছে। বাড়ির গাড়ি চালক মনিরুল জানান, পাঁচজন যুবক বয়সের লোক এসে বোমা ছুড়ে চলে যায়। তাদের কাঁধে আগ্নেয়াস্ত্র ও মুখ বাধা ছিল।
এরপর বোমা বিষ্ফোরণের শব্দ পাওয়া যায় উপশহরের দিক থেকে। সেখানে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবুর প্রতিবেশি সংবাদ কর্মী মিরাজুল কবির জানান, বোমার শব্দে তিনি বাড়ির ছাদে উঠে দেখতে পান দশের অধিক মোটরসাইকেলে তিনজন করে আরোহী এসে সাবুর বাড়িতে সাতটি বোমার বিষ্ফোরণ ঘটিয়ে চলে যায়। সকলেই ছিলেন সশস্ত্র। তিনি আরও জানান, একই ব্যক্তিরা বিএনপির অপর নেতা ও যশোর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মিজানুর রহমান খানের বাড়িতে দুইটি বোমার বিষ্ফোরণ ঘটায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top