চট্টগাম চট্টগ্রাম সারাদেশ

ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে ডালিয়া নাছিরের ৯ম শাহাদাত বার্ষিকী পালিত

11001660_895934510468719_1925157875806889166_oকনক কুমার তালুকদার, চট্টগ্রাম : আজ ৫ মার্চ ২০১৫ইং বৃহস্পতিবার, অত্যন্ত ভাবগাম্ভীর্যপূর্ন পরিবেশে দিনব্যাপী ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, সাবেক মেয়র ও রাষ্ট্রদূত মীর মোহাম্মদ নাছির উদ্দিনের সহধর্মীনি, বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবিকা ও হাটহাজারীস্থ মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারপার্সন, আমাতুননুর তা’লিমুল কোরআন মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা বেগম ডালিয়া নাজনীন নাছির, বড় মেয়ে বাংলাদেশ মেডিকেল কলেজ এর এম.বি.বি.এস ৩য় বর্ষের মেধাবী ছাত্রী নুসরাত নাজনীন নাছির, তার বড় বোন  শামসুন্নাহার বেগম এর ৯ম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।উল্লেখ্যযে, ২০০৬ সালের এই দিনে সৌদি আরবের পবিত্র মদিনাতুল মুনাওয়ারায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তারা শাহাদাত বরণ করেন। পরে মরহুমাদের মদিনা মুনাওয়ারায় জান্নাতুল বাক্বীতে দাফন করা হয়।
কর্মসূচীর অংশ হিসেবে সকাল ১০ ঘটিকা হতে নগরীর এতিমখানা সমূহ এবং বস্তিবাসী দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ, সকাল ১১ ঘটিকায় নগরীর চট্টেশ্বরী রোডস্থ বাসভবন “ডালিয়া কুঞ্জ”-এ খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিল শেষে মরহুমাদের আত্মার মাগফেরাত ও পরিবারের সদস্যদের শান্তি কামনা করে মোনাজাত করা হয়।
এদিকে হাটহাজারী মীরেরখীলস্থ “ডালিয়া-নুসরাত মেমোরিয়াল ট্রাষ্ট” এর উদ্যোগে আজ (গতকাল) সকাল থেকে খতমে কোরআন, দুপুরে দুস্থ্যদের মাঝে রান্নকরা খাবার বিতরণ, মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুলের উদ্যোগে বাদ জোহর আলোচনা সভা ও দোয়া মাহফিল, আমাতুন নুর তা’লিমুল কোরআন মাদ্রাসা ও হেফজখানার উদ্যোগে সকাল হতে খতমে কোরআন, বাদ আছর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও হাটহাজারী ও নগরীর বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা সমূহে মরহুমাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।
ছবির ক্যাপশন ঃ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিনের সহধর্মীনি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবিকা বেগম ডালিয়া নাজনীন নাছির এর ৯ম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডালিয়া কুঞ্জে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।