সকল মেনু

ট্রাকচালক শিপনের বাড়িতে চলছে আহাজারি

এম. শরীফ হোসাইন, ভোলা প্রতিনিধি ॥ জেলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া গ্রামের ট্রাকচালক ইমরান হোসেন শিপনের বাড়িতে শুধুই কান্নার রোল। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।
বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা হরতাল-অবরোধে গত মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে ট্রাকে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় দগ্ধ হয়ে নিহত হন শিপন। তিনি ওই ট্রাকের চালক ছিলেন। মা-বাবা, ভাই, স্ত্রী ও দুই সন্তানের সংসারটি নির্ভরশীল তাঁর রোজগারের ওপর। সে কারণে শিপনের এমন মৃত্যুতে পরিবারটির সদস্যরা ভেঙে পড়েছে।
শিপনের বাবা আবদুল মন্নান জানান, ট্্রাক চালিয়ে তাঁর ছেলে প্রতি মাসে প্রায় ২০ হাজার টাকা উপার্জন করতেন। এখন তাঁরা নিঃস্ব হয়ে গেলেন। মন্নান আরো বলেন, ‘আমার ছেলের মতো আগুনে পুড়ে এভাবে আর কারো মা-বাবার বুক যেন খালি না হয়।’ তিনি সরকারের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিপূরণ দাবি করেন। অন্যদিকে স্বামীকে হারিয়ে প্রায় নির্বাক ট্রাকচালক শিপনের স্ত্রী শাহনাজ।
স্বজনরা জানান, শিপন তাঁর স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকার যাত্রাবাড়ীতে থাকতেন। কিন্তু দেশের পরিস্থিতি খারাপ হওয়ায় দুই মাস আগে স্ত্রী-সস্তানদের গ্রামের বাড়িতে পাঠিয়ে দেন।
পরিবারের সদস্যরা জানান, আগের দিন সোমবার রাত ১১টার দিকে শিপন মা ও স্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলেছেন। বলেছেন-এক সপ্তাহ পর বাড়ি আসবেন।
শিপনের ভাই ইকরাম হোসেন রিপন বলেন, ‘নোংরা রাজনীতির শিকার হয়ে আমার ভাই শিপন মারা গেল। আমার ভাইয়ের মতো ভবিষ্যতে আর কেউ যেন এমন নোংরা রাজনীতির শিকার না হয়।’
বাবার কথা জিজ্ঞেস করতেই শিপনের অবুঝ শিশু কন্যা সিনথিয়া (৬) বলে, বাবা হাসপাতালে। শিপনের বাবা মন্নান জানান, শিপনের মৃত্যুর খবর জানানো হয়নি সন্তানকে।
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে শিপনের লাশ তাঁর ভাই হাসান আলীর কাছে হস্তান্তর করা হয়েছে।
জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে লাশ বাড়িতে আনা ও দাফনের জন্য ২৮ হাজার টাকা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top