সকল মেনু

আজ বৃহস্পতিবার : রাশিফল

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯):আজ আবেগের রোলার কোস্টারে চাপা পড়তে পারেন। পিষ্ট হয়ে বের হয়ে যেতে চোখের জমানো সব জল, যদিও হাত পায়ের কোনো ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। শিক্ষার্থীরা অল্পতেই হতাশ হয়ে যেতে পারে, তাই বলে হাল ছেড়ে দিলে আম ছালা দুটোই যাবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ অব্যাহত থাকবেই। মেষ রাশির জাতিকার শারীরিক অবস্থার অবনতি হবে।

বৃষ (এপ্রিল২০- মে২০):প্রাকৃতিক চিহ্নাবলী আপনাকে শেখাবে কীভাবে ঋদ্ধ হতে হয় জ্ঞানে, মনে। কিছু মানুষের কাছে শরীরই মন্দির। তারা সেটার পরিচর্যা করতে গিয়ে মনকে অবহেলা করে। তাদের পথ দেখানোর গুরুদায়িত্ব যদি আপনার ওপর অর্পণ করত চায় কেউ, কী হবে আপনার প্রতিক্রিয়া? অর্থাভাব আরও গভীর সচ্ছলতা আনে, মনে রাখবেন।

মিথুন (মে২১- জুন২০):আজকের দিনে হেঁটে পথ পাড়ি দেবেন নাকি উড়ে সেটা নিতান্তই আপনার ইচ্ছার ওপর নির্ভর করছে। প্রিয়জনকে বিয়ের জন্য তৈরি থাকতে বলুন। মিথুন রাশির জাতকের বাড়িতে পাত্রী সংক্রান্ত কথা এগিয়ে যাচ্ছে। মুখে হাসি ফোটাতে অর্থভাগ্য কেন জানি একটু বিলম্ব করছে। হতাশ হবেন না, আত্মশক্তি আপনাকে জয়ের পথ দেখাবেই।

কর্কট (জুন২১- জুলাই২২):অ্যালার্ম ঘড়িটা কি সত্যি আপনাকে ঠিক সময়ে জাগিয়ে তুলবে নাকি সে নিজেই ঘুমিয়ে থাকবে? একটু পরীক্ষা করে দেখুন দয়া করে। রসিকতা মনে হচ্ছে? রসিকতা না ভেবে, যাকে খুব বিশ্বাস করে আসছেন দীর্ঘদিন ধরে তাকে একটু জাচাই করে নিন। সত্যি সে আপনার বিশ্বাস রক্ষা করছে কিনা জেনে নিন। শত্রুদের থেকে দূরে থাকুন আর অবিরত প্রেম করুন। কারণ প্রেম আপনার গোপন শক্তি। তাই বলে শক্তির অপব্যবহার করবেন না।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২):মনের ভেতর রেশম পোকা বাসা বেঁধেছে। চিন্তাগুলোকে তার সুতায় জড়িয়ে তৈরি করছে সতন্ত্র দুনিয়া। স্মৃতি থেকে ভুলিয়ে নয় জড়িয়ে রাখতে চাই সবই। ভালোবাসা হারিয়েছেন নাকি পেয়েছেন কোনো অনুভূতি সঠিক কাজ করবে না কিন্তু একটা উদাসীনতা পেয়ে বসবে, কিছুটা কবি কবি ভাব আর কি। আর্থিক লেনদেন আজ সংকটাপূর্ণ। কর্মক্ষেত্রে পাওয়া প্রশংসা একেবারে শুধু শুধুই মনে হবে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২):পরিবর্তনীয় বায়ুতে বুক ভরে নিঃশ্বাস নেয়ার স্বস্তি পাবেন। আজ বাজেটের বাইরে খরচ হওয়ার আশঙ্কা আছে। বাড়ির বাইরে বের হওয়ার আগে সব জিনিস ঠিকঠাক আছে কিনা আবার দেখে নিন। বন্ধুদের সঙ্গে জমপেস আড্ডায় মধ্যমনি হয়ে যাবেন। প্রেমের আকাশে আজ রঙিন ঘুড়ির উড়াউড়ি বন্ধুদের আড্ডায় প্রবাব ফেলবে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২):আজ সফল চেষ্টার ফল হাতে পাবেন। যারা আপনার ভালো করতে চাইছে, তাদের সঙ্গে মিছেই ভুল বোঝাবুঝি সৃষ্টি হবে। কর্মক্ষেত্রে নীরব টানাপোড়ন চলবে সক্ষমতা আর দক্ষতার মধ্যে। ডানে যেতে চাইলে আজ বামে টানবে, বামে যেতে চাইলে ডানে। নিরপেক্ষ চরিত্রটা আজ দারুন কাজে আসবে। মনে মনে নিরপেক্ষ চরিত্রকে জপতে থাকুন।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১):যুদ্ধবিরতিতেই আক্রমণ করে বসবে প্রতিপক্ষ। তাই অস্ত্রের মজুদ রাখতে হবে পূর্ব থেকেই। শত্রুর দুর্বলতাকে দুর্বলতা না ভেবে, শত্রুর শক্তিকে দুর্বলতায় পরিণত করার মতো বুদ্ধিমত্তা দেখাতে পারলে যুদ্ধে জয়ী হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১):ফুল গুলো সব ঝরে যাবে, মাটিতে পড়তেই মিলিয়ে যাবে চোখের দৃষ্টিতে। ধরে দেখার স্বপ্ন সেতো স্বপ্নই থেকে যাবে- দিবাস্বপ্নে কতো কিছুই না হয়! গ্রহ আপনাকে তাগিদ দিচ্ছে জেগে স্বপ্ন দেখার, যা ছোঁয়া সম্ভব। তবে আর যাই হোক, মিথুন রাশির আবির্ভাবে প্রেমের জন্য দিনটি বেজায় শুভ। সন্ধ্যে নাগাদ পকেটে টাকা ঢোকাতে ভুলে যাবেন না যেন।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯):সবুজ রঙের বিপ্লব ঘটে যাবে হৃদয়ে, গোলাপি রঙের বিপ্লব ঘটে যাবে লেখার খাতায়, আর হলুদ বিপ্লব ঘটে যাবে পারস্পরিক সম্পর্কে। যেভাবে রান্না করে রাধুনী, সেভাবে আশপাশের চরিত্রগুলোকে কেটেবেছে উনুনে চড়িয়ে দিন। আর ততক্ষণ আঁচ চলুক, যতক্ষণ পুরোপুরি সেদ্ধ না হচ্ছে তাদের মনস্তত্ত্ব।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮):আজ সফল হতে পারেন তিন পদ্ধতিতে। শুনে যাওয়া, শুনে যাওয়া আর শুনে যাওয়া। শুধুমাত্র মন্তব্যহীন, প্রতিক্রিয়াহীন শুনে যাওয়ার দক্ষতা আপনাকে খুব কুৎসিত কোনো কুতর্কে বিজয়ী করবে। তর্কে বিজয় মানে সবসময় পাল্টা যুক্তি হেনে প্রতিপক্ষকে চুপ করিয়ে দেয়া নয়। অনেক সময় প্রতিপক্ষের বিপরীতে অস্বস্তিকর নীরবতা সৃষ্টি করে তার ব্যক্তিসত্তার স্বীকৃতি কেড়ে নেয়াও জয়। এতে উসখুস করতে করতে জীবন বেরিয়ে যাবে তার।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০):সন্ধ্যা নামতে শুরু করলে বিগত দিনের ব্যর্থতার একদমই ভুলে যান। নতুন কোনো গল্প খুঁজে বের করুন সারাদিনে দেখা দৃশ্য থেকে। আপনার পঞ্চত্বপ্রাপ্তি আগেই শীর্ষ ছুঁতে হবে, এট মাথায় রাখুন। কাজে গতি আনার জন্যে যদি স্বার্থপরতার দিকে ঝুঁকতে চান, তবে তা আরেক পৃথিবীর দ্বার খুলে দেবে ধীরে ধীরে। সেই আরেক পৃথিবীর মানুষেরা যে ভাষায় কথা বলে, তা আপনরা বোধগম্য হবে না কোনদিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top