সকল মেনু

আয়ারল্যান্ডকে ২০১ রানে হারালো দ. আফ্রিকা

465009280-13256ক্রিড়া প্রতিবেদক : হাশিম আমলা ও ফাফ ডু প্লেসির সেঞ্চুরিতে আয়ারল্যান্ডকে ২০১ রানের বড় ব্যবধানে হারালো দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৪১১ রানের বিশাল সংগ্রহ দক্ষিণ আফ্রিকা। যা বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় স্কোর। জবাবে ব্যাট করতে নেমে, ২১০ রানে থামে আইরিশদের ইনিংস।

ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে, শুরুতেই ওপেনার কুইন্টন ডি ককের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর ডু’প্লেসির সঙ্গে জুটি বাধেন হাশিম আমলা। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ২য় উইকেটে সর্বোচ্চ ২৪৭ রানের জুটি গড়েন এই দু’জন। হাশিম আমলা ২০তম এবং ডু প্লেসি তুলে নেন ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি। ডু প্লেসি ১০৯ রান করে আউট হলেও, আমলা আউট হন ক্যারিয়ার সেরা ১৫৯ রান করে।

এরপর শেষ দিকে ডেভিড মিলার ও রাইলি রুশোর ৫১ বলে ১১০ রানের জুটিতে, টানা দ্বিতীয় ম্যাচে ৪০০’র বেশী দলীয় স্কোর পায় প্রোটিয়ারা। রুশো ৬১ ও মিলার ৪৬ রানে অপরাজিত থাকেন।

পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে, প্রোটিয়া পেসারদের বোলিং তোপে পড়ে আইরিশরা। দলীয় ৫০ রানেই ৫ হারিয়েছে তারা। শেষে দিকে বালর্বিরিনের ৫৮ ও কেভিন ও’ব্রাইনের ৪৮ রান হারে ব্যবধান কমিয়েছে মাত্র। কাইল অ্যাবোর্ট নেন ৪ উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন হাশিম আমলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top