সকল মেনু

ইল্যাংন্ডের বিপক্ষে লঙ্কানদের ৯ উইকেটের বড় জয়

207331-3-ed-12986ক্রিড়া প্রতিবেদক : ইল্যান্ডের বিপক্ষে ৩১০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেটে জয় পেয়েছে শ্রীলঙ্কা।  লাহিরু থিরিমান্নে ও কুমার সাঙ্গাকারার জোড়া সেঞ্চুরিতে ১৬ বল হাতে রেখেই জয় তুলে নেয় লঙ্কানরা।  থিরিমান্নে ১৩৯ ও সাঙ্গাকারা ১১৭ রানে অপরাজিত থাকেন।

সাঙ্গাকারা ৮৬ বলে ১১৭ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন।

এর আগে দিলশান ও থিরিমান্নে ওপেনিংয়ে নেমে সাবধানী শুরুতে ১৯ ওভারে ১০০ রান সংগ্রহ করেন।  দলীয় শতরানে দিলশান ব্যক্তিগত ৪৪ রানে মঈন আলির বলে মরগানের হাতে ক্যাচ দিয়ে ফিরলে আর কোনো উইকেট হারাতে হয়নি লঙ্কানদের।

এর আগে ওয়েলিংটনে পুল এ’র ম্যাচে জো রুটের সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩০৯ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই ইংলিশ ওপেনার মঈন আলি ও ইয়ান বেল। উদ্বোধনী জুটিতে ৬২ রান যোগ করে, আলি আউট হন ব্যক্তিগত ১৫ রানে। এরপর গ্যারি ব্যালান্স ৫ ও ইয়ান বেল ৪৯ রানে আউট হলে, ১০১ রানে ৩ উইকেট হারায় ইংলিশরা।

তবে জো রুট ও ইয়ন মরগান দলকে এগিয়ে নিতে থাকেন। মরগান ২৭ রানে আউট হন। কিন্তু অপর প্রান্তে দারুণ খেলতে থাকেন জো রুট। বিশ্বকাপে সবচেয়ে কম বয়সী ইংলিশ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি তুলে নেন তিনি। যা তার ক্যারিয়ারের ৪র্থ। ১০৮ বলে ১২১ রান করে, হেরাথের বলে রুট আউট হন।
তবে শেষ দিকে  জস বাটলারের ১৯ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংসে ৩০৯ রানের সংগ্রহ পায় থ্রি লায়ন্সরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top