সকল মেনু

‘হরতাল-অবরোধের অতিপ্রয়োগ বিএনপিকে অকার্যকর করবে’

Obaidulনিজস্ব প্রতবেদক : হরতাল-অবরোধের মত অকার্যকর হাতিয়ারের অতিপ্রয়োগ বিএনপিকে অকার্যকর দলে পরিণত করবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে সাভারের বিরুলিয়ায় তুরাগ নদীর ওপর সাড়ে ৫৮ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন সেতু পরিদর্শনে এসে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, যারা আইএস-এর স্টাইলে নাশকতামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে তাদের সঙ্গে সংলাপ সম্ভব নয়।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ ও হরতালের গত ৫৪ দিনেই প্রমাণ করে যে এই হরতাল ও অবরোধ আন্দোলনের অকার্যকর হতিয়ার। সরকার পতন হবে নির্বাচনের মাধ্যমে। এছাড়া সরকার পতন হয় সরকার যদি জনগণের ইচ্ছের বিরুদ্ধে চলে এবং সারা দেশে গণবিস্ফোরণ ও গণঅভুত্থান হয়। কিন্তু বিএনপি’র আন্দোলনে জন বিস্ফোরণ ও গণঅভুত্থান দেখা যায়নি ।’

তিনি আরো বলেন, নিরীহ মানুষকে লক্ষ্য করেই বিএনপি-জামায়াত পেট্রোল বোমা হামলা চালিয়ে যাচ্ছে। তাদের হামলায় প্রতিদিন নিরীহ মানুষ দগ্ধ হচ্ছে। সীমাহীন কষ্ট সহ্য করতে হচ্ছে পোড়া মানুষগুলোকে। নারী, শিশু, শ্রমিক, খেটে খাওয়া অসাধারণ মানুষ বিএনপি-জামায়াতের টার্গেটে পরিণত হয়েছে। এ জন্যই সরকার উদ্বেগে রয়েছে।

তবে আইএস ও আল-কায়েদার মতো যারা নিরীহ মানুষ পুড়িয়ে মারছে, তাদের সঙ্গে আলোচনা কিংবা সংলাপের কোনো সুযোগ নেই। বরং তাদের প্রতিরোধে আরো শক্ত ব্যবস্থা নেবে সরকার।

আগামী মার্চের মধ্যেই বিরুলিয়া সেতুর নির্মাণ কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্ট ঠিকাদার ও রোড অ্যান্ড হাইওয়ের (সউজ) প্রকৌশলীকে নির্দেশ দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পাশাপাশি আগামী এপ্রিলের মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সেতুর উদ্বোধন করার অঙ্গীকার করেন তিনি।

এ সেতুর নির্মাণ ব্যয় ৫৮ কোটি ৪৬ লাখ ৪২ হাজার টাকা।

সেতু পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ডা. এনামুর রহমান, সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লাহ, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা। এ সময় আগামী মার্চ মাসের শেষ সপ্তাহে বিরুলিয়া সেতুর আনুষ্ঠানিক উদ্বোধনের ঘোষণা দেন মন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top