সকল মেনু

এসএসসিতে নকলে সহায়তার দায়ে চাঁদপুরে ৩ শিক্ষকের দুই বছর করে কারাদন্ড

জেলমাকসুদুল আলম, চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় শুক্রবার এসএসসি’র ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষায় পরীক্ষার্থীদের উত্তরপত্রে লিখে দেবার অভিযোগে মতলবগঞ্জ জে বি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৩ শিক্ষককের প্রত্যেককে দুই বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে।
সাজাপ্রাপ্ত শিক্ষকরা হলেন : মতলবগঞ্জ জে বি পাইলট উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা বিভাগের শিক্ষক আব্দুল আউয়াল, সমাজবিজ্ঞান বিভাগের জানিবুল হক ও হিসাববিজ্ঞান বিভাগের প্রদীপ চন্দ্র সাহা। শুক্রবার বিকেল ৪ টায় উপজেলা পরিষদে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাদের এ সাজা দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল ইসলাম খান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা ইসলাম জানান, শুক্রবার মতলবগঞ্জ জে বি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা চলাকালে কেন্দ্রের একটি কক্ষের দরজা বন্ধ করে পরীক্ষার্থীদের কাছে সরবরাহের জন্য নৈর্ব্যত্তিক প্রশ্নপত্রের সমাধান তৈরি করার সময় তাদের হাতেনাতে ধরে ফেলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল ইসলাম খান। এ সময় তাদের পুলিশে সোপর্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের প্রত্যেককে দুই বছর করে কারাদন্ড দেয়া হয়।
ইউএনও বলেন, পাবলিক পরীক্ষার আইনে নকল সরবরাহের চেষ্টার দায়ে উল্লিখিত শিক্ষকদের এই সাজা দেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top