সকল মেনু

বিএনপি‘র রাজনীতির কবর এদেশে হবে : রেলমন্ত্রী

wwwwwনিজস্ব প্রতিবেদক : রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, বিএনপি‘র পায়ের নিচের মাটি সরে গেছে বিএনপি এখন জনবিচ্ছিন্ন দল। বিএনপি‘র সকল আন্দোলন ভেস্তেগেছে। চোরাগোপ্তা হামলা আর পুরিয়ে মানুষ হত্যা বিএনপিকে বাংলাদেশের জনগনের কাছথেকে অনেক দূরে নিয়ে গেছে। বিএনপি তাদের অস্তিত্ব নিয়ে সংকটে পরবে সেদিন বেশী দূরে নয়। দেশে যখন এগিয়ে যাচ্ছে তখন খালেদার হিংসা হচ্ছে তা সহ্য করতে না পেরে মানুষ হত্যায় নেমেছে। বিএনপি সাধারণ মানুষকে হত্যার মাধ্যেমে প্রমাণ করেছে তারা সর্বহারা উগ্রপন্থি দল। বিশ্বের কোন দেশে মানুষ হত্যা করে কোন রাজনৈতিক দল ক্ষমতায় যাওয়ার নজির নেই। মানুষ হত্যা করে কোন দিন ক্ষমতায় যাওয়া যায়না। বিএনপি মানুষ হত্যার কারনে তার ধ্বংস হয়ে যাচ্ছে তাই মনে রাখবেন এদেশে বিএনপির রাজনীতির কবর হবে। নাশকতা চোগোপ্তা হামলা কোন রাজনীতি দলের কর্মসূচি হতে পারে না। মানুষকে জনগণকে সাথে নিয়েই রাজনীতি করতে হয় এর বাইরে রাজনীতি হয়না। নাশকতাকারীরা বোমা হামলাকারীরা  দেশ ও জনগনের শত্রু, তাদের সামাজিক ভাবে প্রতিহত করতে হবে। ২৭ ফেব্রুয়ারী  মিরসরাইয়ের চিনকি আস্তানা রেলওয়ে ষ্টেশন চত্বরে বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
যারা বর্তমানে দেশের মানুষের গায়ে আগুন দিয়ে মানুষ হত্যা করছে তারা দেশের স্বাধীনতা বিশ্বাস করেনা এরা পাকিস্তানের দোসর। তাই দেশের মানুষকে কোনভাবেই মানুষ পোড়তে দেয়া যাবেনা। খালেদা জিয়া উন্মাদ হয়ে গেছে। বিএনপি নেতাদের মাঝে আন্তকোলহ সৃষ্টি হয়েছে খালেদা জিয়ার আচরণ দেখে বিএনপি নেতারাও অবাক তাই সকলকে এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। জামায়াত এদেশে জঙ্গীদল হিসেবে পরিচিত এবং স্বীকৃত তারা বুঝে গেছে এদেশে ধর্মব্যবসা হবেনা তাই তারা মানুষ হত্যায় লিপ্ত হয়েছে তবে মনে রাখবেন তারা কোনদিন সফল হবে না। তারা স্বাধীনতা যুদ্ধে পরাজিত হয়েছে ২০১৫ সালেও আবার স্বাধীনতাকামী মানুষের নিকট পরাজিত হবে ইনশাআল্লাহ। একটি স্বার্থান্বেষী মহল বিগত দিনে বাংলাদেশ রেলওয়েকে ধ্বংস করে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। যার ফলে বিগত সরকারের অমলে রেল কে ধ্বংস করে দিয়ে গেছে। এতে রেললাইন সম্প্রসারণের বদলে সংকুচিত হয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে সারা দেশে রেলপথে ব্যাপক উন্নয়ন করে আজ বাংলাদেশে রেলকে একটি সাশ্রয়ী পরিবহন ব্যবস্থা হিসেবে পরিণত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলের উন্নয়নের জন্য বাস্তব সম্মত বিভিন্ন  পরিকল্পনা গ্রহণ করেছেন। তিনি রেলপথ মন্ত্রণালয় গঠন করেছেন এবং তাঁর নির্দেশনায় রেল লেইন সম্প্রসারণের কাজ এগিয়ে চলছে। রেলের সম্পদ রক্ষায় দায়িত্ব সকলের তাই সকলকে সরকারী সম্পদ রেলকে দেখে রাখার জন্য নিদের্শ দেন।
রেলপথ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কমল কৃষ্ণ ভট্টাচার্যের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেলওয়ের সহকারী মহাব্যবস্থাপক (অপারেশন) হাবিবুর রহমান, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফ হোসেন, মিরসরাই উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াসমিন শারমিন কাকলী, মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন, বারইয়ার হাট পৌরসভার মেয়র এস এম তাহের ভূঁঞা, উপজেলা আওয়ামীলীগের সধারণ সম্পাদক জাহাঙ্গীর কমিব, বাংলাদেশ রেলওয়ের  বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় মহাপরিচালক মোজাম্মেল হক প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top