সকল মেনু

‘মানুষ পুড়িয়ে মেরে ভীতি সৃষ্টির চেষ্টা করছে বিএনপি-জামায়াত’

pm-e-12633নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অবরোধ হরতাল কার্যকর না হওয়ায় মানুষ পুড়িয়ে মেরে ভীতি সৃষ্টির চেষ্টা করছে বিএনপি-জামায়াত।

বৃহস্পতিবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে বার্ন ও প্লাস্টিক সার্জারি বিষয়ক চতুর্থ আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় প্রধানমন্ত্রী বিএনপি জামায়াতকে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি বন্ধের আহবান জানান।

ঢাকায়  যখন শুরু হল বার্ন ও প্লাস্টিক সার্জনদের আন্তর্জাতিক সম্মেলন  তখন  ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে যন্ত্রণায় কাতর দগ্ধ রোগীদের সেবায় দিন রাত কাজ করে যাচ্ছেন চিকিৎসকদের। গত ৫  জানুয়ারি থেকে সহিংসতায় দেশের বিভিন্ন স্থানে আগুনে পুড়ে মারা গেছে প্রায় একশ মানুষ। দগ্ধ হয়েছেন আরো অনেক বেশি।

সম্মেলনের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবান জানান বার্ন ইউনিটের চিকিৎসকদের। বলেন আরো আধুনিকায়ন করা হবে ঢাকা মেডিকেল সহ দেশের বড় হাসপাতাল গুলোর বার্ন ইউনিট।

রাজনৈতিক কর্মসূচির নামে মানুষ পুড়িয়ে মারার তীব্র সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনের নামে দেশের নিরীহ মানুষদের প্রতিপক্ষ বানিয়েছেন বিএনপি নেত্রী। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী আরও বলেন, ‘রাজনীতির প্রধান উদ্দেশ্য মানুষের উন্নয়ন করা, কিন্তু সাধারণ মানুষকেই যখন হত্যা করা হয়, পুড়িয়ে মারা হয় তখন কি করে এই উদ্দেশ্য হাসিল হবে?।’

২০ দলের আন্দোলনের জনসমর্থন নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেখছি বিএনপি-জামায়াত জোট অবরোধের সাথে হরতাল ডেকেছে, আর যখন তাদের এই হরতালের ডাকে জনগণ সাড়া দিচ্ছেনা তখন তারা ভীতি সৃষ্টির জন্য মানুষের গায়ে পেট্রোল বোমা মারছে।’

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন জনগণের জন্য নয় ব্যক্তি স্বার্থে। তিনি বলেন, ‘যারা আজকে মানুষ পুড়িয়ে মারছে, তাদের আল্লাহ সুমতি দিক, এগুলো যাতে তারা বন্ধ করে। এটি হলো গণহত্যা করা, খুন করা, এই অবস্থা কোনো মানুষের পক্ষে মেনে নেয়া সম্ভব না।’

পেট্রোল বোমায় দগ্ধদের জন্য সরকারি অনুদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জামায়াতের সহিংসতায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা করতে নিহতদের তালিকা তৈরি করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top