সকল মেনু

টানা অবরোধে ব্যবসায়িক সংকটে ভোগ্যপণ্যের বাজার

ভোগ্যপণ্যের বাজারনিজস্ব প্রতিবেদক : টানা অবরোধ আর দফায় দফায় হরতালে বড় ধরণের ব্যবসায়িক সংকটে পড়েছে রাজধানী ভোগ্যপণ্যের বাজারগুলো। মোহাম্মদপুর, কারওয়ানবাজার,মহাখালীসহ অন্যান্য বাজারে পণ্য সরবরাহে কোন ঘাটতি না থাকলেও বেচাকেনার পরিমাণ খুবই কম। ফলে স্বাভাবিকের তুলনায় আড়তগুলোতে দাম কমানো হলেও সবজি জাতীয় বেশিরভাগ পণ্যই নষ্ট হয়ে যাচ্ছে ক্রেতার অভাবে।

ব্যবসায়ীরা বলছেন, শিগগিরই চলমান সমস্যার সমাধান না হলে সারাদেশের ভোগ্যপণ্যের বাজারে স্থবিরতা নেমে আসতে পারে।

ঝুড়িভর্তি কলা নিয়ে ক্রেতার অপেক্ষায় সকাল আটটা থেকে বসে আছেন চাঁদপুরের ব্যবসায়ী হাবিব মিয়া। জানান, ব্যবসায়িক জীবনের ১৫ বছরে এমন দুর্দিন তার আগে আসেনি। গেল কয়েক মাস ধরে টেনেটুনে চলছে তার ছয় সদস্যের পরিবার।

একই অবস্থা রাজধানীর সবচেয়ে বড় ভোগ্যপণ্যের মোকাম কারওয়ানবাজারের অন্যান্য ব্যবসায়ীদেরও। নানা ধরণের সবজির আমদানি তারা করেছেন ঠিকই, তবে দিনভর অপেক্ষার পরও মিলছেনা প্রত্যাশামতো ক্রেতার দেখা।

মোহাম্মদপুর পাইকারি বাজারে চাল, ডাল, ভোজ্যতেল, পেঁয়াজ, রসুন, আদাসহ নিত্যপণ্যের আমদানি হচ্ছেনা আগের মতো। আড়ৎ মালিকরা বলছেন, ক্রেতাদের ভীড় কম থাকায় পণ্য আমদানির পরিমাণ কমিয়েছেন তারা।

পণ্য পরিবহনে অতিরিক্ত খরচের কারণে বাজারে কিছুটা বেড়েছে বেশকয়েকটি নিত্যপণ্যের দাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top