সকল মেনু

খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, তারেককে হাজিরার নির্দেশ

ziaকোর্ট রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আজ বুধবার বিশেষ জজ আদালত ৩ এর বিচারক আবু মোহাম্মদ জমাদার এ আদেশ দেন। এছাড়াও এই মামলার অপর আসামি তারেক রহমানকে আগামী ৪ মার্চ হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা এবং ২ কোটি ১০ রাখ ৭১ হাজার টাকা দুর্নীতি ও আত্মসাতে অভিযোগে ২০১০ এবং ২০০৮ সালে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন। এর মধ্যে ৭০ কার্যদিবসের মধ্যে আদালতে খালেদা জিয়া উপস্থিত ছিলেন মাত্র সাত দিন। বুধবার বকশী বাজার আলিয়া মাদ্রাসার অস্থায়ী আদালতে নিরাপত্তার কারণ দেখিয়ে খালেদা জিয়ার পক্ষে আবারো সময় চেয়ে আবেদন করলে দু পক্ষের শুনানি শেষে খালেদা জিয়ার জামিন আবেদন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক আবু আহমেদ জমাদার।

পিপি বলেন, ‘এই মামলায় ৭০ দিন শুনানি হয়েছে, কিন্তু বেগম জিয়া মাত্র ৭ দিন উপস্থিত থেকেছেন। তাই বিজ্ঞ আদালত দুই মামলাতেই তার জামিন আবেদন নাকচ করে দিয়েছেন। এখন, আদালত আসামীদের অনুপস্থিতিতেই সাক্ষ্য গ্রহণ করছেন।’

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, ‘এই কোর্টের প্রতি আমাদের কোন আস্থা নাই, অথচ এই কোর্ট আজ বেআইনিভাবে এবং কেবলমাত্র ক্ষমতার জোড়ে আমাদের সময় আবেদন নাকচ করে সমন জারি করেছেন। আমরা ন্যায় বিচার পাইনি।’

এর পরপরই খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা বাতিল চেয়ে তার পক্ষে সিনিয়র আইনজীবী খন্দকার মাহাবুব হোসেন আবেদন করলে তা না মঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা বহাল রাখেন আদালত। একই সঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্টের মামলায় আরেক আসামী তারেক রহমানকে আগামী ৪ মার্চ আদালতে হাজির করার নির্দেশ দেন আদালত।

খন্দকার মাহাবুব হোসেন বলেন, ‘আমরা ন্যায় বিচার পাইনি। সরকার বিচারকার্যের নামে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করছেন। ‘

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top