সকল মেনু

বৈদ্যুতিক গাড়ি নির্মাণের পরিকল্পনা করছে অ্যাপল

বৈদ্যুতিক গাড়ি নির্মাণের পরিকল্পনা করছে অ্যাপলহট নিউজ ডেস্ক : আইফোন, আইপ্যাডের মতো প্রযুক্তিপণ্য তৈরি করে বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জনের ধারাবাহিকতা ধরে রাখতে এবার বৈদ্যুতিক গাড়ি নির্মাণের পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট অ্যাপল। যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে এরইমধ্যে ব্যাটারি সংক্রান্ত নানা তথ্য সংগ্রহ করছে অ্যাপল।

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে এসব তথ্য। ২০২০ সালের মধ্যেই অ্যাপল গাড়ি নির্মাণের কাজ শুরু করবে বলে জানা গেছে।

আইফোন কিংবা আইপ্যাডের গায়ে অ্যাপলের রূপালি রংয়ের লোগো থাকা খুবই স্বাভাবিক। কিন্তু ভাবুন তো, অ্যাপলের লোগো সংবলিত কোন গাড়ি যদি হঠাৎ দেখতে পান রাস্তায়। সম্প্রতি সিলিকন ভ্যালিতে দেখা গেছে এমনই একটি গাড়ি। আর এর পরপরই গুজব উঠেছে টেক জায়ান্ট অ্যাপল এবার বাজারে আনবে গাড়ি।

শুধু তাই নয়, মার্কিন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী, গাড়ি নির্মাণ কার্যক্রমের জন্য এরইমধ্যে বিভিন্ন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের অনেক কর্মী এবং বিশেষজ্ঞ নিয়োগ দিয়েছে অ্যাপল।

আপাতদৃষ্টিতে গুগলকে টেক্কা দিতেই অ্যাপলের এমন উদ্যোগ -বলে ধারণা করা হচ্ছে। এদিকে, সংবাদ মাধ্যমগুলোর এ চাঞ্চল্যকর তথ্যে অ্যাপলের গাড়ির জন্য এখন মুখিয়ে আছেন আইফোন, আইপ্যাড প্রেমীরা।

ট্যাবলেট, ফোন কিংবা কম্পিউটার নির্মাতা এ প্রতিষ্ঠানটি হঠাৎ এতো ব্যয়বহুল গাড়ি নির্মাণ শিল্পের দিকে কেন ঝুঁকল, এ প্রশ্নের কোন উত্তর পাওয়া না গেলেও বিশ্লেষকরা বলছেন, সিলিকন ভ্যালির সব প্রযুক্তি পণ্যের প্রতিষ্ঠান গাড়ি নির্মাণে আগ্রহী বলেই এদিক দিয়ে পিছিয়ে পড়তে চায় না অ্যাপল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top