সকল মেনু

গেইলের তাণ্ডবে ৩৭২ রানে থামল ও. ইন্ডিজ

47790ক্রীড়া প্রতিবেদক :  বিশ্বকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ। মঙ্গলবার ক্যানবেরায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ  ৩৭২ রান। যা চলতি বিশ্বকাপের সর্বোচ্চ রান। ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস মিলে রেকর্ড ৩৭২ রানের জুটি গড়েন। প্রথম কোনো ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে ডবল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান গেইল। তিনি আউট হন ২১৫ রান করে। আর স্যামুয়েলস অপরাজিত থাকেন ১৩৩ রানে। গেইলের ২১৫ রানের ইনিংসে ১৬টি ছক্কা ও ১০টি চারের মার ছিল। আর স্যামুয়েলসের ইনিংসে ১১টি চার ও ৩টি ছ্ক্কার মার ছিল।

জয়ের জন্য জিম্বাবুয়েকে করতে হবে ৩৭৩ রান।

এর আগে পানিয়াঙ্গারার করা ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ডোয়াইন স্মিথ।

চলতি বিশ্বকাপে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ উভয় দলই দুটি করে ম্যাচ খেলেছে। উভয় দলই একটি করে ম্যাচ জিতেছে ও একটি করে হেরেছে। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলে ওয়েস্ট ইন্ডিজ রয়েছে দ্বিতীয় স্থানে। আর জিম্বাবুয়ে অবস্থান করছে চতুর্থ স্থানে।

আজকের ম্যাচটি তাই উভয় দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। তবে শক্তিমত্তার বিচারে আজকের ম্যাচের ফেবারিট ওয়েস্ট ইন্ডিজ। তবে ক্যারিয়ান অধিনায়ক আজ দলে পাচ্ছেন না অলরাউন্ডার ড্যারেন ব্রাভোকে। তিনি পাকিস্তানের বিপক্ষের ম্যাচে ইনজুরিতে পড়েন। দলে নেই স্পিনার সুলেমান বেনও। জিম্বাবুয়ের স্কোয়াডে আজ নেই সলোমান মায়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top