সকল মেনু

আফগানদের হারিয়ে শ্রীলঙ্কার ৪ উইকেটে জয়

83441_Sri-Fai2ক্রিড়া প্রতিবেদক : আইসিসি বিশ্বকাপ ২০১৫ এর পুল এ’র ম্যাচে ডানেডিনে আফগানিস্তানের বিরুদ্ধে ৪ উইকেটে জিতলো শ্রীলঙ্কা। শেষ দিকে থিসারা পেরেরা ও জীবন মেন্ডিসের অপরাজিত ৫৮ রানের জুটিতে আফগানিস্তানের বিপক্ষে জয় পায় তারা।

থিসারা ৩২ বলে ৪৭ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। এই জয়ের ফলে পুল এ’র পয়েন্ট টেবিলে ৪ নম্বরে উঠে এলো শ্রীলঙ্কা। ম্যান অব দ্যা প্লেয়ার হয়েছেন শ্রীলঙ্কার জয়াবর্ধনে।

শুরুতে ৪ উইকেট হারানোর পর জয়াবর্ধনে ও ম্যাথুসের ১২৬ রানের জুটি  শ্রীলঙ্কাকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিল। তবে জয়াবর্ধনে ও ম্যাথুসের বিদায়ে দ্বিতীয় দফা চাপে পড়ে শ্রীলঙ্কা।

দলের পক্ষে সর্বোচ্চ ১০০ রান করেন জয়াবর্ধনে। ম্যাথুস আউট হন ৪৪ রানে। এর আগে ৫১ রানের মধ্যে চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা।

ইনিংসের শুরুতেই শ্রীলঙ্কার দুই উদ্বোধনী ব্যাটসম্যান শূন্য রানে আউট হন। দুই জনেই নিজেদের প্রথম বলে আউট হন। ক্রিকেটের ইতিহাসে এর আগে মাত্র একবার উদ্বোধনী দুই ব্যাটসম্যানের ‘গোল্ডেন ডাক’ মারার নজির আছে।

এর আগে ৪৮.৪ ওভারে ২৩২ রান করে অল আউট হয় আফগানিস্তান। জয়ের জন্য শ্রীলঙ্কার লক্ষ্য দাঁড়ায় ২৩৩ রান।

আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন আসগর। এ ছাড়া সলিমুল্লাহ ৩৮, আশরাফ ২৮ ও অধিনায়ক নবী ২১ রান করেন। দুই উদ্বোধনী ব্যাটস্যান জাভেদ ২৪ রান এবং নওরোজ ১০ রান করে আউট হন।

শ্রীলংকার বোলারদের মধ্যে মালিঙ্গা ও  ম্যাথুস ৩টি করে উইকেট পান। লাকমাল পান দুই উইকেট।

টুর্নামেন্টে উভয় দলের এটি দ্বিতীয় ম্যাচ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তান বাংলাদেশের কাছে ১০৫ রানের বিশাল ব্যাবধানে হেরেছে। ৯৮ রানের বড় ব্যবধানে শ্রীলঙ্কা হারে নিউজিল্যান্ডের কাছে। পুল এ’র আফগানিস্তান ও শ্রীলঙ্কার মধ্যের এই খেলাটি বিশ্বকাপের ১২তম ম্যাচ। টসে জিতে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠান লঙ্কান অধিনায়ক এঞ্জেলা ম্যাথুস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top