সকল মেনু

আফগানদের বিপক্ষে ২৩৩ টার্গেটে ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা

আফগানদের বিপক্ষে শ্রীলঙ্কাক্রিড়া প্রতিবেদক : আইসিসি বিশ্বকাপ ২০১৫ এর পুল এ’র ম্যাচে ডানেডিনে আফগানিস্তানের ২৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে শ্রীলঙ্কা।  শেষ খবর পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৩০ ওভারে ৪ উইকেটে ১২৮ রান।

ইনিংসের প্রথম বলেই থিরিমান্নের উইকেট হারায় শ্রীলঙ্কা।  এরপর দলীয় ২ রানে দিলশানও কোনো রান না করে সাজঘরে ফিরেন।  সাঙ্গাকারা ব্যক্তিগত ৭ রানে হামিদ হাসানের বলে বোল্ড হলে ৫.৩ বলে ৩ উইকেটে ১৮ রানে পরিণত হয় শ্রীলঙ্কা।  করুনারত্নে ২৮ রান করে হামিদ হাসানের দ্বিতীয় শিকারে পরিণত হলে দলীয় ৫১ রানেই ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা।।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.৪ বলে সব উইকেট হারিয়ে ২৩২ রান সংগ্রহ করে আফগানরা।  ওপেনিংয়ে ৩৪ রান যোগ করেন আফগানিস্তানের আহমাদি ও মঙ্গল জুটি।  এরপর ৪০ রানে ২য় উইকেটের পতন হলে, আফগানদের হাল ধরেন অভিজ্ঞ দুই ব্যাটসম্যান স্তানিকজাই ও শেনওয়ারি।  ৩য় উইকেটে ৮৮ রান যোগ করেন এই জুটি।  স্তানিকজাই ক্যারিয়ারের ৫ম ফিফটি তুলে নিয়ে ৫৪ রানে আউট হন।  এরপর শেনওয়ারিকে ৩৮ রানে ফিরিয়ে দেন পেরেরা। বড় স্কোরের স্বপ্ন দেখলেও, শ্রীলংকার নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় জুটি গড়তে ব্যর্থ হয় আফগানরা।  মোহাম্মদ নবী ২১ ও নাজিবুল্লাহ জাদরান ১০ রানে আউট হলে, ১৭৫ রানে ৬ উইকেট হারায় আফগানিস্তান।  শেষ পর্যন্ত মিরওয়াইশ আশরাফের ২৮ রানের সুবাদে লঙ্কানদের বিপক্ষে মোটামুটি স্কোর দাঁড় করায় আফগান বাহিনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top