সকল মেনু

সংসদের সম্মান সমুন্নত রাখুন : স্পিকার

imagesআছাদুজ্জামান : জাতীয় সংসদের সম্মান সমুন্নত রাখার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ।
তিনি বলেন, জাতীয় সংসদ হচ্ছে গণমানুষের অধিকার রক্ষার প্রতীক। জাতীয় সংসদের মান মর্যাদা রক্ষা এবং এর আইন কানুন মেনে চলা উচিৎ সবার।
শুক্রবার বিকেলে বাংলাদেশ প্রেস ইনিস্টিটিউট (পিআইবি) কনফারেন্স রুমে পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এই মন্তব্য করেন ড. শিরীন শারমিন ।
কর্মশালায় সফলতার সঙ্গে প্রশিক্ষণ সম্পন্নকারী পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ৩৫ সাংবাদিকের হাতে সনদ তুলে দেন স্পিকার। পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সহযোগিতায় এ কর্মশালার আয়োজক ছিল পিআইবি।
পিআইবি’র চেয়ারম্যান হাবিবুর রহমান মিলনের সভাপতিত্বে সনদ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য সচিব মরতুজা আহমদ, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ প্রমুখ।
স্পিকার বলেন, সংসদ সাংবাদিকতা একটি কঠিন কাজ। এখানে আইন বা বিধি না জেনে সাংবাদিকতা করা দুরুহ। যে কারণে এই বিষয়ে প্রশিক্ষণ থাকলে ভালো হয়।  প্রশিক্ষণের মাধ্যমে সংসদের বিভিন্ন আইন ও নিয়ম জানার সুযোগ থাকে।
তিনি আশা প্রকাশ করেন, তিন দিনের এই স্বল্প সময়ের প্রশিক্ষণেও ভালো কিছু জানার সুযোগ পেয়েছেন সাংবাদিকরা। তিনি সাংবাদিকদের খবর প্রকাশের সময় জাতীয় সংসদের সম্মান যাতে ক্ষুন্ন না হয়, বরং প্রতি ক্ষেত্রে জাতীয় সংসদের সম্মান সমুন্নত থাকে সেই দিক লক্ষ্য রেখে সংসদ রিপোর্ট করার অনুরোধ করেন।
স্পিকার বলেন, ভালো কিছু করতে হলে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। সাংবাদিকতার ক্ষেত্রেও এই সত্যটি প্রতিফলিত হয়। সাংবাদিকরা দেশের সংবিধান এবং জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি সম্পর্কে আরো জানতে পারবেন এ ধরনের প্রশিক্ষণ থেকে।
এ জন্য তিনি পিআইবি’কে সাংবাদিকদের জন্য আরো প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের আহ্বান জানান। তিনি বলেন, পিআইবি সাংবাদিকদেরই একটি সংস্থা। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ দিয়ে থাকে এই প্রতিষ্ঠান

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top