সকল মেনু

তিস্তা নিয়ে আমার ওপর আস্থা রাখুন

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তিস্তার পানিবণ্টন নিয়ে বলেছেন, আমার ওপর আস্থা রাখুন। এটা আমাদের প্রবলেম (সমস্যা)। এটা আমাদের-আপনাদের সবার প্রবলেম।

তিনি লেন, আমি হাসিনাদির (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সঙ্গেও এ বিষয়েও কথা বলবো। বিষয়টি আমাদের ওপরই ছেড়ে দিন।
তিনি আরো বলেন, পদ্মা, মেঘনা, গঙ্গা, যমুনা নদী সবই আমাদের সবার। কেউ ভাগাভাগি করতে চাইলেও তা হবে না।
শুক্রবার বেলা আড়াইটায় রাজধানীর সোনারগাঁও হোটেলে দুইবাংলার সাংস্কৃতিক ব্যক্তিত্বদের উপস্থিতিতে ‘বৈঠকি বাংলা’ আড্ডায় মমতা ব্যানার্জি এ সব কথা বলেন।
২০১১ সালের ৬ সেপ্টেম্বর দুইদিনের জন্য বাংলাদেশ সফরে আসেন। এ সময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার সফরসঙ্গী হওয়ার কথা ছিল। এ সফরকালে ট্রানজিট, তিস্তার পানিবণ্টন, সমুদ্রসীমা, মাইগ্রেশন, ছিটমহল ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হবে এবং চুক্তিও স্বাক্ষরিত হওয়ার কথা ছিল। কিন্তু অজানা কারণে মমতা মনমোহন সিংয়ের বাংলাদেশ সফরে সঙ্গী হননি।
সেই সময় মনমোহন সিংয়ের সঙ্গে না আসার ব্যাখ্যা দিয়ে মমতা বলেন, সেবার আসতে গিয়ে ফিরে গিয়েছি। তবে এবার সব বাধা ভেঙে এসেছি।
এ সময় তিনি বলেন, গানে গানে দুই দেশের সমস্ত বাধা দূর হবে। দিস ইজ এ নিউ বিগিনিং এটি একটি নতুন শুরু। সাংস্কৃতিক বন্ধনের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরো বড় জায়গায় যাবে।
মমতা বাংলাদেশের মানুষের প্রশংসা করে বলেন, আপনাদের আতিথেয়তা ভুলবার নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top