সকল মেনু

সহিংসতা বন্ধ হলে সংলাপ হতে পারে: গওহর রিজভী

indexদেশের চলমান পরিস্থিতিতে সহিংসতা বন্ধ হলে সাংবিধানিক কাঠামোর মধ্যে থেকে আলোচনা হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী।
তিনি বলেন, সহিংসতা যদি বন্ধ না হয় তাহলে কোনো সংলাপ হওয়ার সম্ভাবনা নেই। কারণ সংলাপ ও সহিংসতা একসাথে হতে পারে না।
বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ইউরোপীয় পার্লামেন্টের মানবাধিকার বিষয়ক উপ কমিটির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
বৈঠকের শেষে প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী সাংবাদিকদের বলেন, ‘আমরা ইপি প্রতিনিধি দলকে জানিয়েছি ভায়োলেন্স (সহিংসতা) এবং ডায়ালগ (সংলাপ) আলাদা জিনিস। ডায়ালগের আগে অবশ্যই ভায়োলেন্স বন্ধ করতে হবে।
তিনি আরও বলেন, নির্বাচনের সময় আসার আগে কথা বলা যাবে। সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনকে শক্তিশালী করাসহ নতুন নিয়ম হতে পারে। তবে তা অবশ্যই হতে হবে ডেমোক্রেটিক ফ্রেমওয়ার্কের মধ্যে। বেলা ৩টা ২০ মিনিটে এ বৈঠকটি শুরু হয়। আর বৈঠকটি শেষ হয় সাড়ে চারটার দিকে।
ইউরোপীয় পার্লামেন্টের মানবাধিকার বিষয়ক উপ-কমিটির ভাইস প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ান দান প্রেদা নেতৃত্বাধীন প্রতিনিধিদলের কেউ কোনো কথা সাংবাদিকদের বলেননি।
প্রতিনিধি দলকে স্বাগত জানায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম। বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সাবেক স্বাস্থ্য উপদেষ্টা মসিউর রহমান, সাবেক রাষ্ট্রদূত এম জমির, দলটির যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপপ্রচার সম্পাদক অসীম কুমার উকিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top