সকল মেনু

ছবিসহ পরিচয়পত্র পেয়ে খুশি ১৭ হাজার জেলে

id-fisher-manচরফ্যাশনে নিবন্ধিত ১৬ হাজার ৯শ ৫২ জন জেলে পরিচয়পত্র হাতে পেয়েছেন। নিজের ছবি আর নাম-পরিচয় সংবলিত এ পরিচয়পত্র পেয়ে এখন তারা মহাখুশি। জেলেরা বলছেন, আর কিছু না হোক নিজের দেশের একটা পরিচয়তো মিলেছে। যা সাগর-নদীতে অন্য কোনো দেশের বহিনী সমস্যা করলে নিজের দেশের পরিচয় দেবে।
বৃহস্পতিবার ব্রজগোপাল টাউন হলে নিবন্ধিত জেলেদের মধ্যে এসব পরিচয়পত্র বিতরণ করেন পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।
উপজেলা মৎস্য সম্পদ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন যৌথভাবে জেলেদের পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, ‘এ সরকার কৃষক, শ্রমিক, মৎস্যজীবী এবং দরিদ্রবান্ধব সরকার। দরিদ্র জেলেদের পুনর্বাসন এবং জীবন-সম্পদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সম্ভব সব ব্যবস্থা নিয়েছে। জেলেদের পরিচয়পত্র নদী-সাগরে দস্যুদের থেকে জেলেদের জীবন-সম্পদের সুরক্ষার পাশাপাশি সরকার গৃহিত জেলেদের স্থায়ী পুনর্বাসন প্রক্রিয়া বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম সভায় সভাপতিত্ব করেন। অন্যান্যে মধ্যে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, জেলা মৎস্য সম্পদ কর্মকর্তা প্রিতিষ কুমার মল্লিক, উপজেলা মৎস্য সম্পদ কর্মকর্তা আসাদুজ্জামান, জেলে সমিতির নেতা মফিজুল ইসলাম পাটওয়ারী প্রমুখ সভায় বক্তব্য দেন।
এদিকে পরিচয়পত্র হাতে পেয়ে খুশি চরফ্যাশনের জেলেরা। এ ব্যাপারে জিন্নাগড়ের জেলে কামাল উদ্দিন বাংলামেইলকে বলেন, ‘এই পরিচয়পত্র সরকারি সুযোগ-সুবিধা পেতে কাজে লাগবে।’
পৌর এলাকার জেলে আবজাল হোসেন বলেন, ‘সাগর-নদীতে সমস্যা হলে এই পরিচয়পত্র আমাদের নিজের দেশের পরিচয় দেবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top