সকল মেনু

বিশ্বকাপে বাংলাদেশের শুভ সূচনা, আফগানরা হারলো ১০৫ রানে

206159.3ক্রিড়া প্রতিবেদক : বিশ্বকাপে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ ক্রিকেট দল।  অস্ট্রেলিয়ার ক্যানবেরায় আফগানদের ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে টাইগাররা।  এর আগে প্রথমে ব্যাট করে সাকিব ও মুশফিকের ফিফটিতে ২৬৭ রানের সংগ্রহ দাড় করে মাশরাফির দল।  জবাবে, টাইগাদের পেস বোলিং তোপে ১৬২ রানে গুটিয়ে যায় আফগানিস্তান।

ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন মুশফিকুর রহিম।

এর আগে, এই ম্যাচে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে চার হাজার রানের ফাইল ফলক স্পর্শ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আফগান দুই ওপেনার জাভেদ ও আফসার কোন কিছু বোঝার আগে মাশরাফি ও রুবেলে শিকার হয়ে ফিরেছেন সাজ ঘরে।  তারপর অধিনায়ক মাশরাফির দ্বিতীয় শিকারে পরিণত হন আজগর।  আর তাতেই মাত্র ৩ রানে ৩ উইকেট হারায় আফগানরা।  তবে, ৪র্থ উইকেটে আফগানদের হয়ে হাল ধরেছেন নওরোজ মঙ্গলও শেনওয়ারি।  কিন্তু, নওরোজ মঙ্গলও ফেরেন দলীয় ৬৫ রানে।  এরপর, আফগান অধিনায়ক মোহাম্মদ নবীর ব্যাটিং চোখ রাঙ্গাছিলো।  তবে, মাশরাফির বোলিংয়ে তাকেও ফিরতে হয় প্যাভিলিয়নে।  এরপর, টাইগার বোলাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে একে একে সাজ ঘরের ফেরেন আফগান ব্যাটসম্যানদের।  আর তাতেই ১৬২ রানে অলআউট হয় আফগানরা।

এর আগে, ক্যানবেরায় ব্যাট করতে নেমে দলীয় ৪৭ রানে ব্যাক্তিগত ১৯ করে আউট হন নির্ভর যোগ্য ওপেনার তামিম ইকবাল। এর পরপরই, এনামুল বিজয়ও ফেরেন ব্যাক্তিগত ২৯ রানে।  পরে, মুশফিকের ৬৫ বলে ৭১ ও সাকিবের ৫১ বলে ৬৩ রানের দুর্দান্ত ইনিংসে, আফগানিস্তানকে ২৬৮ রানের চ্যালেঞ্জিং ছুঁড়ে দেয় টাইগাররা।  যা কিনা বাংলাদেশের জয়ের জন্য যথেষ্ট ছিলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top