সকল মেনু

‘এশিয়াতেই রয়েছে বাংলাদেশের বিশাল বাজার’

প্রধানমন্ত্রী শেখ হাসিনানিজস্ব প্রতিবেদক : নতুন নতুন বাজারের পাশাপাশি রপ্তানির জন্য নতুন নতুন পণ্য খোঁজার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী। এক্ষেত্রে দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ গুলোতেই বাংলাদেশি পণ্য রপ্তানির বিশাল বাজার রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের বৈঠকে তিনি এ কথা বলেন। দেশী বিদেশি উদ্যোক্তাদের প্রস্তাবের কথা মাথায় রেখে বাংলাদেশে ৫টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘ভুটান, নেপাল, বাংলাদেশ ও ভারতের মধ্যে সমঝোতায় চলে এসেছি, ভারত ভুটান, নেপাল ও বাংলাদেশকে ট্রানজিট দিয়ে দেবে, তারা আমাদের পোর্ট ব্যবহার করতে পারবে, এপাশে মিয়ানমার আছে, আর আছে চায় না।’

প্রধানমন্ত্রী বলেন, আমরা যদি আমাদের প্রতিবেশী দেশগুলোর চাহিদার কথা মাথায় রেখে পণ্য উৎপাদন করতে পারি তবে আমাদের অনেক দুরের দিকে তাকাতে হবে না, এই এলাকায়ই আমাদের বিশাল বাজার, আমরা এই বাজারটিই ধরতে পারি এবং আমাদের অর্থনীতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top