সকল মেনু

সিলেটে নাশকতার নতুন টার্গেট ব্যবসা প্রতিষ্ঠান

সিলেটে নাশকতার নতুন টার্গেট ব্যবসা প্রতিষ্ঠানসিলেট প্রতিনিধি : সিলেটে ২০ দলরে হরতাল প্রত্যাখ্যান করে ব্যবসায়ীরা দোকানপাট খোলা রাখায় নাশকতাকারীদের নতুন টার্গেটে পরিণত হয়েছে ব্যবসা প্রতিষ্ঠানগুলো। প্রতিদিনই কোন না কোন ব্যবসা প্রতিষ্ঠানে পেট্রোল বোমা কিংবা ককটেল হামলা হচ্ছে। পাশাপাশি বিএনপি নেতারাও পত্রিকায় বিবৃতি দিয়ে দোকান বন্ধ রাখার হুমকি দেয়ায় আতংক বেড়ে গেছে কয়েকগুণ। এমন পরিস্থিতিতে হরতালের সময় আবারো দোকানপাট বন্ধ রাখছেন ব্যবসায়ীরা।

টানা হরতাল অবরোধে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে চলতি সপ্তাহ থেকে দোকানপাট খুলতে শুরু করেন সিলেটের ব্যবসায়ীরা। কিন্তু সিলেট জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে রোববার জেলা কমিটির যুগ্ম আহবায়ক আবুল কাহের চৌধুরী শামীম স্থানীয় পত্রিকাগুলোতে বিবৃতি দিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ রাখার আহবান জানান। কিন্তু তার কথায় সাড়া না দিয়ে ব্যবসায়ীরা দোকানপাট খোলা রাখেন। তারপর থেকেই ব্যবসা প্রতিষ্ঠানে একের পর এক হামলা শুরু হয়।

ইতোমধ্যে হামলা হয়েছে আড়ং-এর শো রুম, ব্লু ওয়াটার শপিং সিটি, করিম উল্লাহ মার্কেট এবং জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখান, সুবিদবাজার, শিবগঞ্জ, কদমতলী এলাকার দোকানপাটে। এতে আহত হয়েছে বেশ কয়েকজন। হামলা থেকে রক্ষা পাচ্ছে না বিপদজনক স্থান পেট্রোল পাম্প ও সিএনজি ফিলিং স্টেশনগুলোও।

হামলার শিকার ব্যবসায়ীরা জানান, ‘দোকানে বসে ছিলাম এমন সময় হঠাৎ উপর থেকে বোমার এসে পড়ে। এতে একজনের পায়ে আঘাত লাগে এবং সে আহত হয়।’

ধারাবাহিক হামলার পর রাস্তাঘাট স্বাভাবিক থাকলেও ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দিয়েছেন। এ অবস্থায় ব্যবসায়ী নেতারা বলছেন, নিরাপত্তা না দিলে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা সম্ভব নয়।

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মো. মামুন কিবরিয়া সুমন বলেন, ‘এ পর্যন্ত যে ক্ষতি হয়েছে তা ৫-৬ বছরে পুষিয়ে ওঠাও অসম্ভব।’

তবে র‌্যাব-পুলিশের দাবি ব্যবসায়ীদের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে নাশকতাকারীদের চিহ্নিত করে বিশেষ অভিযান শুরু হয়েছে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ জানান, ‘ আমরা প্রত্যেকটি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি।’

র‌্যাব-৯ উপ-অধিনায়ক মেজর মো. হুমায়ুন করিব বলেন, ‘নাশকতাকারীদের আটক করতে আমরা দিন-রাত অভিযান অব্যাহত রেখেছি।’

এদিকে পত্রিকায় বিবৃতি দিয়ে ব্যবসায়ীদের ভয়ভীতি দেখানোর বিষয়ে জেলা ও মহানগর বিএনপি নেতাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top