সকল মেনু

দুর্নীতির মামলায় মির্জা আব্বাসসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

মির্জা আব্বাসআদালত প্রতিবেদক : প্লট বরাদ্দে দুর্নীতির একটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক পূর্তমন্ত্রী মির্জা আব্বাসসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। এবিষয়ে আদালতের জেনারেল রেকর্ডি সেকশনের কর্মকর্তা আবদুস সালাম সাংবাদিকদের জনান, অভিযোগপত্র দাখিল করার পরে ঢাকা মহানগর হাকিম তসরুজ্জামানের কাছে উপস্থাপন করা হয়েছে। পরে বিচারক ওই অভিযোগপত্র গ্রহন করেছে।
মির্জা আব্বাস ছাড়া অন্য বাকি চার আসামি হলেন- সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির,গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (বর্তমানে অবসপ্রাপ্ত) বিজন কান্তি সরকার, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কোষাধ্যক্ষ মো. মনছুর আলম ও হিসাব সহকারী মতিয়ার রহমান। এছাড়া মামলার এজাহারভুক্ত আসামি সাবেক উপ-পরিচালক (ভূমি) মো. আজহারুল হকের (বর্তমানে সদস্য-ভূমি) বিরুদ্ধে অভিযোগের প্রমাণ না পাওয়ায় তাকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়েছে অভিযোগপত্রে।
এরআগে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতির প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে গত বছর ৬ মার্চ রাজধানীর শাহবাগ থানায় এ মামলা দায়ের করে দুদক। পরে ঘটনার তদন্ত করে ৫ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে বলা হয়েছে, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০৬ সালে মন্ত্রী-প্রতিমন্ত্রীর হস্তক্ষেপে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তারা ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে বাজারমূল্যের চেয়ে কম দামে প্লট বরাদ্দ দেয়। এ কারনে সরকারের ১৮ কোটি ৯১ লাখ ৩০ হাজার ৯০০ টাকা মূল্যের সাত একর সম্পত্তি মাত্র ৩ কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকায় বরাদ্দ দেওয়ায় তখনকার সময় রাষ্ট্রের ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা ক্ষতি হয় এবং আসামিরা ওই অর্থ আত্মসাত করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top