সকল মেনু

নাশকতা প্রতিরোধে ঐক্যবদ্ধের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীনিজস্ব প্রতিবেদক : নাশকতাকে দেশের সকল নাগরিককে এক সাথে প্রতিহতের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যখন দেশের উন্নয়ন করতে চায়, বিএনপি-জামায়াত তখন দেশে জ্বালাও-পোড়াও শুরু করে।

রোববার সকালে রাজধানীর আগারগাঁওয়ে কোস্ট গার্ডের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন। এ সময় তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সমুদ্র সীমায় নিরঙ্কুশ সার্বভৌমত্ব অর্জন করেছে বাংলাদেশ।

২০তম বছর পূর্ণ করলো সমুদ্রের অভিভাবক হিসেবে খ্যাত বাংলাদেশ কোস্ট গার্ড। দীর্ঘ এই সময়ে চোরাচালান রোধ, জলদস্যুতা দমন, জাটকা নিধন প্রতিরোধসহ বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় এই বাহিনীকে প্রদান করা হলো ন্যাশনাল স্ট্যান্ডার্ড।

কোস্ট গার্ড সদর দপ্তরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিশাল সমুদ্রকে ব্যবহার করে অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার তাগিদ দেন। আর অভ্যন্তরীণ জলজ সম্পদ রক্ষায় কোস্ট গার্ডকে আরও শক্তিশালী বাহিনী হিসেবে গড়ে তোলার পরিকল্পনার কথা জানান।

শেখ হাসিনা বলেন, ‘বিভিন্ন দেশের অর্থনীতি বিশ্লেষণ করলে দেখা যায়, যেদেশ সমুদ্রকে যত বিশ ব্যবহার করতে পেরেছে সেদেশ তার অর্থনীতিকে তত বেশি এগিয়ে নিয়ে নিতে সক্ষম হয়েছে। এই লক্ষ্য অর্জনে আমরা ইতোমধ্যে ব্লু -ইকোনোমিক বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় নীতিমালা প্রণয়নসহ যাবতীয় কাজ আমরা হাতে নিয়েছি।’

প্রধানমন্ত্রী বলেন, এক দিকে অর্থনৈতিক ভাবে বাংলাদেশ যখন স্বাবলম্বী হয়ে উঠছে দেশ অন্যদিকে তা বন্ধ করতে চলছে ষড়যন্ত্র।

তিনি বলেন, ‘বাংলাদেশ উন্নত সমৃদ্ধি হিসেবে উন্নত হোক এটাই আমাদের লক্ষ্য এবং বাংলাদেশের মানুষও আজকে সেই স্বপ্ন দেখছে। আমাদের সরকার বাংলাদেশের মানুষের কাঙ্ক্ষিত সেই স্বপ্ন বাস্তবায়নে যখন নিরলস কাজ করে যাচ্ছে তখন বিএনপি-জামায়াত জোট দেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত। নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করছে, শিশুদের পোড়াচ্ছে, দেশের সম্পদ ধ্বংস করছে। আমি এই বর্বরতা বিরুদ্ধে প্রতিটি দেশপ্রেমিক নাগরিককে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।’

পরিশ্রম সততা আর দক্ষতা দিয়ে কোস্ট গার্ড সরকার ও জনগণের যে আস্থা অর্জন করেছে তা ধরে রাখার তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top