সকল মেনু

‘নির্বাচনে না গিয়ে খালেদা জিয়া নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছিলেন’

'নির্বাচনে না গিয়ে খালেদা জিয়া নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছিলেন'নিজস্ব প্রতিবদেক : বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে পদত্যাগ করে ৫ জানুয়ারির নির্বাচনে না আসার ভুলের খেসারত দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

এসময় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, দেশকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের দিকে টেনে নিতে কাজ করছে বিএনপি জামায়াত।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, ‘নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছিলেন। নির্বুদ্ধিতার প্রায়শ্চিত্ত কি জ্বালাও-পোড়াও? আমি মনে করি, এর প্রায়শ্চিত্ত রাজনীতি ছেড়ে দেওয়া।’

প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, ‘সন্ত্রাসীর সঙ্গে আলোচনা করে কোনো সমাধান নয়। তাদের অন্যায় স্বীকার করতে হবে, এরপর আন্তর্জাতিক উদ্যোগে আলোচনা হতে পারে। এর আগে আমাদের পক্ষ থেকে সাড়া দেওয়ার কোনো প্রশ্নই ওঠে না।’

বিশ্ব শিক্ষক ফেডারেশনের সভাপতি মাহফুজা খানমের সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. এ কে আজাদ চৌধুরী, শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এস এম এ ফায়েজ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top