সকল মেনু

‘অনুমতির জন্য বিএনপির পক্ষ থেকে যোগাযোগ করা হয়নি’

'অনুমতির জন্য বিএনপির পক্ষ থেকে যোগাযোগ করা হয়নি'নিজস্ব প্রতিবেদক : আজকের বিক্ষোভ কর্মসূচির জন্য বিএনপির পক্ষ থেকে পুলিশের কোনো পর্যায়ে যোগাযোগ করা হয়নি । তবে বিএনপি অনুমতি চাইলে নিরাপত্তা পরিস্থিতি বিবেচনা করে অনুমতি দেয়া হবে বলে জানিয়েছে পুলিশ মহাপরিদর্শক। আর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার বলছেন, পুলিশের অনুমতি ছাড়া রাস্তায় বিক্ষোভ কর্মসূচি করার কোনো সুযোগ নেই।

এক মাসের বেশি সময় ধরে টানা অবরোধ কর্মসূচি আর ফাঁকে ফাকেঁ স্থানীয়ভাবে ও দেশজুড়ে হরতাল এরই মধ্যে শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

পুলিশ মহাপরিদর্শক, এ কে এম শহীদুল হক জানান, এই কর্মসূচির জন্য পুলিশের কোনো পর্যায়ে যোগাযোগ করেনি ২০ দলীয় জোট।

তিনি আরো বলেন, বিএনপিকে মাঠে নামতে দেয়া হবে না বলে কোনো কোনো গণমাধ্যম যে খবর প্রকাশ করেছে তা ঠিক নয়। বিএনপি যদি অনুমতি চায় তবে তা বিবেচনা করা হবে।

এদিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, তারা সব সময়ই শান্তিপূর্ণ সভা সমাবেশের পক্ষে। রাজনৈতিক কর্মসূচিতে তারা নিরাপত্তাও দিয়ে থাকেন। তবে পুলিশের অনুমতি ছাড়া রাজপথে কোনো কর্মসূচি পালনের সুযোগ নেই।

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আরো বলেন, কোনো রাজনৈতিকদলকে পুলিশ প্রতিপক্ষ মনে করে না। আইনের আওতায় থেকেই সবার প্রতি সমান আচরণ করেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top