সকল মেনু

৩ মাসের মধ্যে নির্বাচনের পরিবেশ সৃষ্টির আহ্বান বি. চৌধুরীর

B Chowdhuryরাজনৈতিক প্রতিবেদক : সংলাপের উদ্যোগ নিয়ে আগামী ৩ মাসের মধ্যে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদোজ্জা চৌধুরী।

শনিবার রাজধানীর কুড়িল বিশ্বরোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রাজনৈতিক সংকট সমাধানে সংলাপের দাবিতে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে করা আয়োজিত বিকল্প ধারার অনশন কর্মসূচিতে তিনি এই আহ্বান জানান। বেলা ১১টা থেকে শুরু হওয়া প্রতীকী অনশন চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এ বদরুদোজ্জা চৌধুরী বলেন, ৩ মাসের মধ্যে নির্বাচন দেয়ার জন্য যা যা করা দরকার, তা করতে হবে। দেশে চলমান সহিংসতা বন্ধে সংলাপের উদ্যেগ সরকারকেই নিতে হবে। পাশাপাশি বন্ধ করতে হবে সহিংসতা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি ৫৭ জন (বিডিআর কর্মকর্তা) হত্যার সঙ্গে জড়িতদের সঙ্গে ঘরে বসে কথা বলেছেন। পার্বত্য চট্টগ্রামের বিদ্রোহী নেতার সঙ্গে কথা বলেছেন, সমস্যার সমাধান করেছেন। তাহলে ৩ বারের প্রধানমন্ত্রীর (খালেদা জিয়া) সঙ্গে কেন কথা বলবেন না?

তিনি বলেন, বিদেশিদের চাপে যখন কথা বলবেন, তখন তো দেশের মর্যাদা বাড়বে না। সেটা আমাদের জন্য লজ্জার হবে।

বি. চৌধুরী বলেন, ক্রসফায়ার, অস্ত্র দিয়ে সমস্যার সমাধান হবে না। এটা গণতন্ত্রের ভাষা নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top