সকল মেনু

দুই জেলায় ফিসপ্লেট খুলে ফেলায় ট্রেন লাইন অচল

নিজস্ব প্রতিবেদক 47442: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ও কুমিল্লার গুনবতীতে রেল লাইনের ফিসপ্লেট খুলে ফেলায় ৫৬৪ লোকাল ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের  কোনো খবর পাওয়া যায়নি।

ফিসপ্লেট খুলে ফেলার  কারণে চাঁপাইনবাবগঞ্জ-ঈশ্বরদী রুটের লোকাল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

একইসময়ে কুমিল্লার গুনবতীতে ট্রেন লাইনের  ৪০ হাত ফিসপ্লেট উপড়ে ফেলে দুর্বৃত্তরা। এতে ট্রেন চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে গোদাগাড়ীর ললিতনগর স্টেশনের ৫শ’ মিটার দূরে এ ঘটনা ঘটে।

রাজশাহীর গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ৫৬৪ লোকাল ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঈশ্বরদী যাওয়ার কথা ছিল। পথে ললিতনগর স্টেশনের কাছে এসে ট্রেনটির ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। নাশকতাকারীরা রেল লাইনের ফিসপ্লেট খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। তবে ট্রেনটির গতি কম থাকায় ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়।

তিনি আরও জানান, একটি মালবাহী ও দু’টি যাত্রীবাহী বগিসহ মোট তিনটি বগি নিয়ে ইঞ্জিনটি আসছিল। লাইনচ্যুত হওয়ার পর যাত্রীরা বিকল্প উপায়ে রওনা হয়েছে। নাশকতাকারীদের সনাক্ত করতে পুলিশ আশপাশের এলাকায় অভিযান শুরু করেছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আব্দুল করিম জানান, ঘটনার পর আমনুরা স্টেশন থেকে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। বর্তমানে এ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন পৌঁছালে উদ্ধার কাজ শুরু করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top