সকল মেনু

ভালোবাসার দিনে কাছে আসার দিবস আজ

ভালোবাসাহট নিউজ ডেস্ক : ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালবাসা দিবস আজ। ২৬৯ খ্রিস্টাব্দে রোমান সম্রাট ক্রডিয়াসের যুগে সেন্ট ভ্যালেন্টাইন নামের এক খৃস্টান পাদ্রীকে জনপ্রিয়তা, আর তরুণ প্রজন্মকে ভালবাসায় উৎসাহ যোগানোর অভিযোগে মৃত্যুদণ্ড দেয়া হয়। এর সোয়া দু’শ বছর পর পোপ সেন্ট জেলাসিউর ঘোষণার মাধ্যমে প্রায় সারাবিশ্বেই ১৪ই ফেব্রুয়ারি দিনটি উদযাপিত হচ্ছে বিশ্ব ভালবাসা দিবস হিসেবে। বাংলাদেশেও নানা আয়োজনে উদযাপন করা হয় দিনটি।

ঐতিহাসিকভাবে পাশ্চাত্য সংস্কৃতি হলেও ভালোবাসার টানে ভ্যালেন্টাইনস ডে এখন বাংলাদেশের সংস্কৃতিরই একটি অংশ। প্রতিদিন শত ব্যস্ততার মাঝেও মা-বাবা কিংবা প্রিয় মানুষটিকে সময় দেয়া হয়ে ওঠে না যাদের আজকের এই দিনটি যেনো তাদের জন্য গতানুগতিক জীবনধারাকে ভেঙে নতুন ভাবে প্রিয় মানুষটিকে ভালোবাসি বলার দিন। তরুণ প্রজন্মের কাছেই দিনটি ব্যাপক জনপ্রিয়। আর তাইতো প্রিয়জনের জন্য উপহার কিনতে গিফটের দোকানগুলোতে তাদের ভিড়।

গিফটের দোকানের পাশাপাশি রাজধানীর পাঁচ তারকা হোটেলগুলোকে করা হয়েছে বাড়তি সাজ-সজ্জা। ক্রেতাদের নজর কাড়তে বাহারি খাবারের মেন্যু আর লোভনীয় অফার দিচ্ছে তারা। দি ওয়েস্টিন ঢাকার মার্কেটিং কমিউনিকেশন ম্যানেজার তানজিমুল ইসলাম বলেন, ‘প্রতিটি রেস্টুরেন্টেই কিছুনা কিছু অফার রয়েছে, ডিনারে অফার রয়েছে, আমরা চেষ্টা করছি কিছু নতুনত্ব আনার, সেই ধারাবাহিকতায় খোলা আকাশের নিচে যাতে কাপলরা ডিনার ইনজয় করতে পারে সেই ব্যবস্থা হয়েছে।’

তবে, ভালোবাসা দিবসের এতসব আয়োজনের মাঝেও কালো মেঘ হয়ে উঁকি দেয় দেশব্যাপী চলমান অস্থিরতা। তাইতো, হতাশা, লোভ আর সহিংসতাকে বাদ দিয়ে প্রাণে প্রাণে ভালোবাসার বন্ধন আরো দৃঢ় হোক এটাই হোক আজকের দিনের চাওয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top