সকল মেনু

বাংলাদেশের চলমান সহিংসতায় জাতিসংঘের উদ্বেগ

বাংলাদেশের চলমান সহিংসতায় জাতিসংঘের উদ্বেগহট নিউজ ডেস্ক : বাংলাদেশের চলমান সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এই পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধান জরুরি বলে মন্তব্য করেছে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্র। এ বিষয়ে সমন্বয়ের দায়িত্ব দেয়া হয়েছে জাতিসংঘের রাজনীতি বিষয়ক সাবেক সরকারি মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকোকে।

বৃহস্পতিবার জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা বিশাল দেশাই এবং জাতিসংঘ মহাসচিবের দূত অস্কার ফার্নান্দেজ তারানকোর মধ্যকার বৈঠকের পর এ কথা জানান জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিচ। এ সময় তিনি শান্তিপূর্ণ উপায়ে বর্তমান পরিস্থিতির উন্নয়নের ওপর গুরত্বারোপ করেন। তারানকো এখনো জাতিসংঘের প্রতিনিধি হিসেবে বাংলাদেশের চলমান সংকট নিরসনে দেশটির রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা আলোচনার জন্য কাজ করে যাচ্ছেন বলেও জানান দুজারিচ।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিক বলেন, ‘অস্কার ফার্নান্দেজ তারানকো এবং নিশা দেশাই বৈঠকে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন এবং সাম্প্রতিক সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। জাতিসংঘ চায় শান্তিপূর্ণ উপায়ে এ সমস্যার সমাধান হোক।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top