সকল মেনু

পর্দা উঠছে আজ, প্রস্তুত ক্রাইস্টচার্চ ও মেলবোর্ন

2015ক্রিড়া প্রতিবেদক : মাঠের লড়াই শুরু হওয়ার দু’দিন আগেই জমকালো আয়োজনের মধ্য দিয়ে আজ পর্দা উঠতে যাচ্ছে ২০১৫ বিশ্বকাপের। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ও অস্ট্রেলিয়ার মেলবোর্নে অনুষ্ঠিত হবে এই আয়োজন। ক্রাইস্টচার্চে আজ বাংলাদেশ সময় সকাল সাড়ে এগারোটা এবং মেলবোর্নে দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে অনুষ্ঠান দু’টি।

বৈশ্বিক ক্রীড়াযজ্ঞ মানেই জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। যার ব্যতিক্রম হয়নি ২০১১ ক্রিকেট বিশ্বকাপে। সেবারের সহ আয়োজক বাংলাদেশ আয়োজ়ন করে চোখ ধাঁধানো এক উদ্বোধনী অনুষ্ঠানের। যার মাধ্যমে বিশ্ববাসীর কাছে তুলে ধরা হয় এদেশের সংস্কৃতি-কৃষ্টি ও ঐতিহ্য।

তারই ধারাবাহিকতায় এবারও হতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান। দীর্ঘ ২৩ বছর পর ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় আসর, বিশ্বকাপ ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে। আগামী দেড় মাস, বিশ্বের সেরা ১৪ দলের ক্রিকেটীয় লড়াইয়ে বুদ হয়ে থাকবে ক্রিকেটমোদীরা। তবে ব্যাট-বলের লড়াই শনিবার শুরু হলেও, তার আগেই বিশ্বকে স্বাগত জানাতে জমকালো এক আয়োজন নিয়ে প্রস্তুত অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বিশ্বকাপের দুই আয়োজক দেশেই মঞ্চায়ন হতে যাচ্ছে দুটি চোখ ধাঁধানো অনুষ্ঠান। অস্ট্রেলিয়ার মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বোলে ও নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে হবে আলাদা দুটি অনুষ্ঠান।

১৯৫৬ অলিম্পিক ও ২০০৬ কমনওয়েলথ গেমস আয়োজন করা মেলবোর্ন, এবারও চমক দিতে চায়। অন্যদিকে ক্রাইস্টচার্চও শেষ করেছে যাবতীয় প্রস্তুতি। মায়ার মিউজিক বোলে গান ও ডিসপ্লে দিয়ে অজি ঐতিহ্য ও সংস্কৃতি বিশ্ববাসীর কাছে তুলে ধরতে চায় আয়োজকরা। যেখানে অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের বিশেষ পারফরম্যান্স থাকবে বোনাস হিসেবে। এছাড়াও থাকবে বিখ্যাত অজি পপ তারকা জেসিকা হিলডা মউবে, সঙ্গীত শিল্পী টিনা এরেনা ও মেলবোর্ন সিম্ফনি অরকেস্ট্রার পরিবেশনা।

অন্যদিকে ক্রাইস্টচার্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীতভূবনের তারকাদের পাশাপাশি উপস্থিত থাকবেন নিউজিল্যান্ডের কিংবদন্তী ক্রিকেটার স্যার রিচার্ড হ্যাডলি ও স্টিফেন ফ্লেমিং। এছাড়া বিশ্বকাপে কিউইদের নেতৃত্ব দেয়া ব্রেন্ডন ম্যাককালামও থাকবেন নর্থ হ্যাগলি পার্কে। তবে দর্শকদের জন্য বাড়তি চমক হিসেবে থাকবে দৃষ্টিনন্দন আতশবাজি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top