সকল মেনু

প্রতি বছর জানুয়ারিতে বঙ্গবন্ধু গোল্ডকাপ হবে- সালাউদ্দিন

সালাউদ্দিনক্রিড়া প্রতিবেদক : যে উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজন করা হয়েছিল, তা সফল হয়েছে বলে দাবি করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। দেশের ফুটবলের স্বার্থে এ ধরনের আয়োজন ভবিষ্যতেও অব্যাহত রাখার ঘোষণা দিলেন তিনি। অন্যদিকে গোল্ডকাপে বাংলাদেশ ফুটবল দল ভালো খেলায় দলের প্রধান কোচ লোডউইক ডি ক্রুইফের সাথে আগামী মার্চ পর্যন্ত চুক্তি নবায়ন করেছে বাফুফে।

গেল ২৯ জানুয়ারি স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশের অংশ গ্রহণে বাংলাদেশে বসেছিল বঙ্গবন্ধু গোল্ডকাপের তৃতীয় আসর। যার শুরুটা হয়েছিল বাংলাদেশ মালয়েশিয়ার ম্যাচ দিয়ে। কাকতালীয় ভাবে এই দু-দলের ম্যাচ দিয়েই শেষ হয় ১১ দিন ব্যাপী ফিফা স্বীকৃত আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট।

দীর্ঘ ১৫ বছর পর মাঠে গড়ানো এই টুর্নামেন্টে এক দশক পর টানা দুটি আন্তর্জাতিক ম্যাচ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। এই টুর্নামেন্টই দর্শকদের আধুনিক গতিময় ফুটবল উপহার দেন মামুনুল- জাহিদরা। দীর্ঘদিন পর এই টুর্নামেন্টর মধ্য দিয়েই আবারো মাঠে ফেরেন দর্শকরা। আর এই সব দিক বিবেচনায় বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনকে সফল হিসেবে দাবী করলেন বাফুফে সভাপতি।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধু গোল্ড কাপ-২০১৫’র এবারকার আসর পুরোপুরি সফল। আমরা এখন এই সফলতাকে সামনের দিনে কাজে লাগাতে চাই। এই সফলতায় থেমে থাকলে চলবেনা, আমাদের অবশ্যই এবার সামনের দিকে আগাতে হবে।’

অতীতে ফুটবলের এমন সফল আয়োজন হলেও, তা ধরে রাখতে না পারা বাফুফে, এবারও দিলো প্রতিশ্রুতি। গোল্ডকাপ হবে প্রতিবছর।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘এখন থেকে প্রতি বছর জানুয়ারিতে গোল্ড কাপ হবে। আগের ১৫ বছর কি হয়েছে, কেন হয়েছে তা নিয়ে আমি আপাতত ভাবতে চাইনা।’

এদিকে বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলের সাফল্যের নেপথ্যে যিনি কাজ করেছেন তিনি হলেন কোচ লোডউইক ডি ক্রুইফ। তাই চুক্তির মেয়াদ শেষ হলেও তার সাথে চুক্তি নবায়ন করেছে বাফুফে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দল কোচ লোডউইক ডি ক্রুইফ বলেন, ‘বাংলাদেশের ফুটবলের প্রতি আমার বিশেষ ভালোবাসা রয়েছে। তাই অনেক দেশ থেকে আমাকে ডাকলেও আমি সেখানে যাই নি। আমি মনে করি এখানে আমার কাজ এখনও অসম্পূর্ণ। তাই আমি বাংলাদেশেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। বাফুফেও এমনটিই চাচ্ছে।’

আগামী ২৭ জানুয়ারি চার দেশের অংশগ্রহণে বাংলাদেশে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলের বাছাই পর্ব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top