সকল মেনু

মিঠাপুকুরে বাসে পেট্রোলে বোমা হামলার ঘটনায় হাফিজুর রহমান নামে এক সাংবাদিক গ্রেফতার

রংপুরইকাবল হোসেন, রংপুর : রংপুরের মিঠাপুকুরে বাসে পেট্রোলে বোমা মেরে ৬ জনকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িত হাফিজুর রহমান নামে এক সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর সে ওই ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। জামায়াত-শিবির ও বিএনপিরসহ এনিয়ে ওই মামলায় গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো  ৪১ জনকে।
মিঠাপুকুর থানার ওসি হুমায়ুন কবির সোমবার সাংবাদিকদের জানান, গত ১৩ জানুয়ারি মিঠাপুকুরের জায়গির বাতাসন এলাকায় উলিপুর থেকে ঢাকাগামি খলিল এক্সক্লুসিভ নামে যাত্রীবাহি বাসে পেট্রোল বোমা মারা হয়। এতে পেট্রোলের আগুনে পুড়ে মারা যায় শিশু নারীসহ ৬ জন। এ ঘটনায় রোববার পুলিশ অভিযান চালিয়ে উপজেলার গড়েরমাথা থেকে মিঠাপুকুর উপজেলা শিবিরের সাবেক সভাপতি দৈনিক সংগ্রাম ও রংপুরের স্থানীয় দৈনিক দাবানলের মিঠাপুকুর প্রতিনিধি হাফিজুর রহমানকে গ্রেফতার করে। গ্রেফতারের পর ম্যাজিস্ট্রেট আদালতে হাফিজুর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন। সেখানে তিনি বাসে পেট্রোল বোমা হামলার সাথে জড়িত ছিল বলে জানায়। আদালতে তিনি আরো জানায়, পেট্রোল বোমা হামলার সাথে আরো কারা কারা জড়িত ছিল তাদের নামও বলেছে। তদন্তের ম্বার্থে পুলিশ তাদের নাম প্রকাশ করেনি। তবে পুলিশ জানায় আরো বেশ কয়েকজন সাংবাদিকও ওই ঘটনার সাথে জড়িত ছিল। তাদের গ্রেফতারে অভিযান চলছে। হাফিজুর রহমান মিঠাপুকুর উপজেলার রাডার কোচিং সেন্টারেরও পরিচালক। হাফিজুরের বাবার নাম আবদুস ছালাম মোতালেব। উপজেলার লতিফপুর ইউনিয়নের হাতিমপুর গ্রামে তাদের বাড়ি।
ওসি হুমায়ুন কবির আরো জানান, গত ১৩ জানুয়ারী রাতে রংপুর-ঢাকা মহাসড়কের মিঠাপুকুর উপজেলার জায়গীর বাতাসন ফতেপুর নামকস্থানে খলিল এক্সক্লুসিভ পরিবহনের একটি নৈশ কোচে দুর্বৃত্তরা পেট্রোল হামলা করে। এতে শিশুসহ ৬ যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এরপর মিঠাপুকুর থানার এসআই আবদুর রাজ্জাক বাদি হয়ে ৮০ জনের নাম উলে¬খ্য করে এবং অঞ্জাত ৫০ জনের বিরুদ্ধে মামলা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top