সকল মেনু

সৌদিতে প্রতিমাসে ১০ হাজার কর্মী পাঠাবে সরকার

82576_9656565নিজস্ব প্রতিবেদক : বিনা পয়সায় প্রতিমাসে বাংলাদেশ থেকে ১০ হাজার কর্মী সৌদি আরব যেতে পারবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

কর্মী নেওয়া প্রক্রিয়া ও অভিবাসন ব্যয় নির্ধারণসহ সামগ্রিক বিষয় চূড়ান্ত করতে সৌদি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সোমবার সকাল সোয়া ১০টায় সাংবাদিকদের এ কথা জানান প্রবাসী কল্যাণমন্ত্রী। রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে সোমবার সকাল ৯টায় এ বৈঠক শুরু হয়।

মন্ত্রী বলেন, ‘গৃহস্থালীর কাজে বাংলাদেশ থেকে প্রতিমাসে ১০ হাজার কর্মী সৌদি আরব যেতে পারবে। এ জন্য তাদের কোনো টাকা-পয়সা লাগবে না। তাদের সব ব্যয় বহন করবে সংশ্লিষ্ট সৌদি কোম্পানি।

মন্ত্রী বলেন, শুধু পাসপোর্ট ও মেডিকেলসহ আনুসঙ্গিক খরচ বাবদ ১৫-২০ হাজার টাকা লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

সৌদি সরকারের ১৬ সদস্যের প্রতিনিধি দল রবিবার দুপুর ১২টায় বাংলাদেশ সফরে আসে। দেশটির শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের উপমন্ত্রী আহমেদ এফ আলফাহিদ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

এর আগে, দীর্ঘ ৭ বছর বন্ধ থাকার পর গত ১ ফেব্রুয়ারি বাংলাদেশের জন্য শ্রমবাজার উন্মুক্ত করে সৌদি সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top