সকল মেনু

প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের কাছে ৩ উইকেটে হেরেছে বাংলাদেশ

82587_78ক্রিড়া প্রতিবেদক : প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ওভারের ১১ বল বাকি থাকতেই ৩ উইকেটে জয় পেয়েছে পাকিস্তান। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ সোহাইব মাকসুদ ৯০ বলে ৯৩ রান করেন।

বাংলাদেশের দেয়া ২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৮ ওভার ১ বল খেলে ৭ উইকেট হারিয়ে ২৪৭ রান করে পাকিস্তান।

পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে আহমেদ শেহজাদ (৫), সরফরাজ আহমেদ (১), ইউনিস খান (২৫), হারিস সোহেল (৩৯), ওমর আকমল (৩৯), মিসবাহ উল হক (১০), শহীদ আফ্রিদি (২৪), সোহাইব মাকসুদ (৯৩) ও ওয়াব রিয়াজ (২) রান করেন।

বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজা ২টি, রুবেল হোসাইন ১টি, তাসকিন ২টি, মাহমুদুল্লাহ রিয়াদ ১টি  ও সাকিব আল হাসান ১টি করে উইকেট নেন।

এর আগে ব্যাট করে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর হাফসেঞ্চুরিতে সবকয়টি উইকেট হারিয়ে ২৪৬ রান তুলেছে টাইগাররা।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মাশরাফি বিন মতুর্জা। খেলতে নেমে শুরুটা ভালো না হলেও দ্রুতই ম্যাচে ফিরেছে বাংলাদেশ। দলীয় ১৬ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে শুরুতে ব্যাকফুটে ছিল বাংলাদেশ। রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরেছেন এনামুল হক। আর ব্যক্তিগত ৭ রানে আউট হয়েছেন মুমিনুল হক।

শুরুতে দুই হক বিদায় নেওয়ার পর দলের হাল ধরেছেন চোট কাটিয়ে মাঠে ফেরা তামিম ইকবাল ও অলরাউন্ডার মাহমুদউল্লাহ। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়েই লড়াইয়ের পুঁজি পেয়েছে বাংলাদেশ। রানআউট হওয়ার আগে ৮৩ রান করেছেন মাহমুদউল্লাহ। আর ইয়াসির শাহর বলে বোল্ড হওয়ার আগে ৮১ রানে করেছেন বাঁ-হাতি ওপেনার তামিম। ১০৯ বল খেলে এই রান করেছেন তামিম। ৫টি চারের মার থাকলেও কোনো ছয় হাঁকাতে পারেননি মারকুটে এই ক্রিকেটার।

জ্বলে উঠতে পারেননি টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যক্তিগত শূন্যরানে আউট হয়েছেন তিনি। তবে রান পেয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তার ব্যাট থেকে এসেছে ৩১ রান। এ ছাড়া সৌম্য সরকার ১৫ রান করেছেন।

বাংলাদেশের সংক্ষিপ্ত স্কোর :
আনামুল হক বিজয় (০), তামিম ইকবাল (৮১), মমিনুল হক (৭), মাহমুদুল্লাহ রিয়াদ (৮৩), সাকিব আল হাসান (৩১), মুশফিকুর রহিম (০), সৌম্য সরকার (১৫), সাব্বির রহমান (৬), মাশরাফি বিন মর্তুজা (২), আরাফাত সানি (০), রুবেল হোসাইন (০)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top