সকল মেনু

চলছে ২০দলের ৭২ ঘণ্টার হরতাল

47247নিজস্ব প্রতিবেদক : ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতাল চলছে। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত।
গত শুক্রবার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের পাঠানো এক বিবৃতিতে রোববার থেকে ৭২ ঘণ্টার এ হরতালের কথা জানানো হয়। চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি চলছে এই হরতাল।
বিবৃতিতে বিএনপি ও ২০ দলীয় জোটের সব নেতা-কর্মী ও গণতন্ত্রকামী সংগ্রামী জনগণকে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালনের জন্য জোটনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানানো হয়।
দেশব্যাপী গণগ্রেফতারের প্রতিবাদ, মানবাধিকার প্রতিষ্ঠা এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সব রাজবন্দির মুক্তির দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
এদিকে, রোববার ইসলামী ছাত্রশিবিরও সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। এর আগে গত রোববার থেকে প্রথম দফায় ৭২ ঘণ্টার হরতাল ডেকেছিল ২০ দলীয় জোট। পরে তা বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়িয়ে ১০৮ ঘণ্টা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top