সকল মেনু

যারা মানুষ পুড়িয়ে মারে তাদের সঙ্গে সংলাপ নয়: জয়

জয়নিজস্ব প্রতিবেদক : যারা মানুষ পুড়িয়ে মারে তাদের সঙ্গে কোনো সংলাপ নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সহিংসতা থামাতে সরকার আরও কঠোর হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে একটি হোটেলে এক আলোচনা সভায় তিনি আরও বলেন, বিভিন্ন জরিপে এসেছে এ মুহূর্তে নির্বাচন হলে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে।

জয় বলেন, ‘এখন দেশের মানুষ শান্তিতে আছে। গত ছয় বছরে দেশ দ্রুত এগিয়ে গেছে। আমাদের জরিপে, অন্যদের জরিপে আসছে এখন নির্বাচন হলে আওয়ামী লীগ বিপুল ভোটে জিতবে। যদি কোন মতে নির্বাচন হয় আর সেই নির্বাচনে আওয়ামী লীগ আবার জেতে তাহলে কি বিএনপি চুপ হয়ে যাবে। বিএনপি কি সেই নির্বাচনের ফলাফল মেনে নেবে। নাকি এই অগ্নিসংযোগ চলতে থাকবে।’

তিনি আরও বলেন, ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের হুঁশিয়ার করে বলবো- তোমারা বেঁচে থাকতে চাইলে থামো। আমরা তোমাদের ধরবোই। জ্যান্ত হোক বা যেকোনো ভাবেই হোক। আইএস’র মতো যারা সন্ত্রাসী হামলা করে তাদের সঙ্গে কোনো সংলাপ হবে না।’

২০ দলীয় জোটকে উদ্দেশ্য করে জয় বলেন, কোনো যুক্তি দিয়েই বলা যায় না যে, সংলাপ করলে চলমান সহিংসতা থেমে যাবে। তারা বর্তমানে সহিংসতার পথে রয়েছে। মানুষ পুড়িয়ে মারছে। তারা যখন সহিংসতার পথেই নেমেছে তবে তাদের সঙ্গে কিসের সংলাপ।

সজীব ওয়াজেদ জয় বলেন, সংলাপে সংঘর্ষ কোনো দিন থামবে না। একটি দেশের প্রধানমন্ত্রীকে খালেদা জিয়া ঘরে প্রবেশ করতে দেননি। তার দরজা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিরে আসতে হয়েছে। তাদের সঙ্গে আবার সংলাপ হবে! একজন পাগল ছাড়া কি কেউ বলতে পারেন যে খালেদার সঙ্গে সংলাপে বসতে। যারা পাগল তারাই সংলাপে বসতে বলছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top