সকল মেনু

সকল প্রকার সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে নাট্যকর্মীদের রুখে দাঁড়ানো আহবান

Photo 32কে, এম মনজুরুল হক : বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান চট্টগ্রাম বিভাগের আয়োজনে গতকাল ৬ ফেব্রুয়ারি শুক্রবার ডি.সি হিলে জাতীয় পথনাট্য উৎসব ২০১৫ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী।
বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর সভাপতি মন্ডলীর সদস্য সূচরিত দাশ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত উৎসবে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম বাবু, অরিন্দমের সভাপতি নাট্যজন আকবর রেজা, কার্যনির্বাহী সদস্য শহিদুল করিম চৌধুরী মিন্টু। এতে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জেলা শিল্পকলার কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার, বাংলাদেশ বেতারের প্রযোজক মঈন উদ্দীন সোহেল, নাট্যজন আলোক ঘোষ পিন্টু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সমন্বয়কারী খোরশেদ আলম, মনসুর মাসুদ প্রমুখ।
বক্তারা বলেন, দেশের যে কোন ক্রান্তিকালে দেশের নাট্যকর্মীরা সকল প্রকার অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তেমনি আজকে দেশে যে সন্ত্রাস ও জঙ্গিবাদের আস্ফালন শুরু হয়েছে তার বিরুদ্ধে ও নাট্য কর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অনুষ্ঠানে নাটক পরিবেশন করে তীর্যক নাট্য গোষ্ঠী ‘লজ্জা’ ও লোক থিয়েটার একাত্তরের রাজকন্যা গণসংগীত পরিবেশ করে সৃজামী সাংস্কৃতিক অঙ্গন। আবৃত্তি পরিবেশ করে শব্দ নোঙর আবৃত্তি সংগঠন ও তারুণ্যের উচ্ছ্বাস। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন দিলরুবা খানম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top