সকল মেনু

চাঁদপুরের মতলব উত্তরে এসএসসি পরীক্ষা কেন্দ্রে ব্যাপক অনিয়ম ॥ মিডিয়ায় খবর না প্রকাশের অনুরোধ

চাঁদপুরনিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর : এসএসসি পরীক্ষার প্রথম দিনেই চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে চরম অনিয়ম লক্ষ্য করা গেছে। পরীক্ষা শুরু হবার পরও ওই বিদ্যালয়ের দ্বিতীয় তলায় অবস্থিত একটি কক্ষ ছাত্ররা হোষ্টেল হিসেবে ব্যবহার করছিল। ওই কক্ষ লাগোয়া আরো দু’টি কক্ষে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছিল। হোষ্টেলের কাজে ব্যবহৃত কক্ষটিতে ছাত্রদের বিছানা, ট্রাংক ভর্তি বই-পুস্তকসহ নিত্য ব্যবহার্য বিভিন্ন সামগ্রী পরে থাকতে দেখা যায়। শ্রেণি কক্ষে উত্তরপত্র দেয়ার পরও কয়েকজন পরীক্ষার্থীকে ওই কক্ষে প্রবেশ করতে দেখা যায়। বিষয়টি তাৎক্ষণিক চাঁদপুর থেকে যাওয়া ভিজিলেন্স টিমের সদস্য চাঁদপুর সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মাসুদুর রহমান ও সহকারি অধ্যাপক মোঃ ইকবাল হোসেনকে জানালো হলে তারা কেন্দ্র সচিব ও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজালালকে অবহিত করলে তিনি তড়িঘড়ি করে আলাদা দু’টি কড়া এবং ছিটকিনি এনে তার দিয়ে পেঁচিয়ে দরজাটি বন্ধ করে দেন। এ সময়  তিনি ঘটনার জন্য বিদ্যালয়ের এক চতুর্থ শ্রেণীর কর্মচারীকে বকাঝকা করে বিষয়টি নিয়ে কোন মিডিয়ায় খবর না প্রকাশের অনুরোধ জানান। এই বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ২শ’ ৫২ জন। তার ভেতর ওই বিদ্যালয়েরই নিজস্ব পরীক্ষার্থী ছিল ৭৩ জন। বাদবাকিরা ছিল অন্য দু’টি বিদ্যালয়ের। এছাড়া বাগানবাড়ি আইডিয়েল একাডেমির অবস্থাও ছিল খারাপ। এই কেন্দ্রে দরজা-জানালাবিহিন টিনের ভাঙ্গাচোড়া, স্যাঁতসেতে ও অন্ধকারাচ্ছন্ন কক্ষগুলোতে ৮ টি বিদ্যালয়ের ৭ শ’ ৪৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এই কেন্দ্রে বেশ কিছু শিক্ষকদের দায়িত্ব অবহেলার বিষয়টি লক্ষ্য করে ভিজিলেন্স টিম অসন্তোষ প্রকাশ করে।
এবারের এসএসসি, দাখিল ও কারিগরি পরীক্ষায় চাঁদপুর জেলা থেকে ৩১ হাজার ৫৫ জন অংশগ্রহন করার কথা। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ শ’ ৩৫ জন। তবে কোথায়ো কোন বহিস্কারের ঘটনা ঘটে নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top